• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির শেষ দিন আজ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৬:৫৯ পিএম

আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির শেষ দিন আজ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিন আজ (২১ নভেম্বর)। সকাল ১০টা থেকে এ কার্যক্রম শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সকাল থেকে দলীয় কার্যালয় থেকে নৌকার টিকিটপ্রত্যাশীরা মনোনয়নপত্র সংগ্রহ করছেন। তবে আজ ফরম উত্তোলনের চেয়ে জমার পরিমাণ হচ্ছে বেশি।

গত তিন দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ১৯টি। এর মধ্যে তৃতীয় দিন সোমবার মনোনয়ন ফরম বিক্রি হয় ৭৩৩টি। আর ফরম বিক্রি থেকে আয় হয়েছে ১৫ কোটি ৬৬ লাখ টাকা।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জমা এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় বিভাগভিত্তিক চলছে দলীয় মনোনয়ন বিক্রির কার্যক্রম।

তৃতীয় দিনেও মনোনয়ন ফরম কিনতে আসা নেতাকর্মীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এদের কেউ ছাত্রলীগ, কেউ যুবলীগ, কেউ স্বেচ্ছাসেবক লীগ, কেউবা সহযোগী অন্য সংগঠনের রাজনীতিতে সক্রিয়। এ সময় ফরম কিনতে ও জমা দিতে দেখা যায় পেশাজীবীদের অনেককেই। তবে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীর সংখ্যা ছিল তুলনামূলক কম।

মনোনয়ন ফরম বিক্রির সময় আর বাড়ানোর কোনো পরিকল্পনা নেই বলে জানান আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে ১৫ নভেম্বর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার (১৮ নভেম্বর) সকাল থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বাংলাদেশের প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ