• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির ৩ নেতাকে অব্যাহতি

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ০৯:১৬ পিএম

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির ৩ নেতাকে অব্যাহতি

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বগুড়ায় দায়িত্বে অবহেলা ও সাবেক বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে তিন বিএনপি নেতাকে দায়িত্ব থেকে অব্যাহতি এবং দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বিকালে জেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট কেএম হুমায়ুন কবির এর সত্যতা নিশ্চিত করেছেন।

শাস্তি পাওয়া তিন নেতা হলেন- কাহালু উপজেলা বিএনপির সভাপতি ফরিদুর রহমান ফরিদ, সারিয়াকান্দি উপজেলা বিএনপির সহ-সভাপতি মকবুল হোসেন ও উপজেলার ফুলবাড়ি ইউনিয়ন বিএনপির সহ-প্রচার সম্পাদক নাজমুল আলম চম্পক।

বগুড়া জেলা বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে সাবেক বিএনপি নেতা ও সাবেক এমপি ডা. জিয়াউল হক মোল্লা স্বতন্ত্র প্রার্থী (ঈগল মার্কা) হয়েছেন। দলের নির্দেশ অমান্য করে ডা. মোল্লার পক্ষে কাজ করায় ইতোমধ্যে কয়েকজন নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ফরিদুর রহমান ফরিদ কাহালু বিএনপির সভাপতি হওয়া সত্ত্বেও তিনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করতে নেতাকর্মীদের নিবৃত করতে ব্যর্থ হন।

এছাড়া বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে সাবেক বিএনপি নেতা মো. শোকরানা স্বতন্ত্র প্রার্থী (কেটলি মার্কা) হয়েছেন। সারিয়াকান্দি উপজেলা বিএনপির সহ-সভাপতি মকবুল হোসেন ও উপজেলার ফুলবাড়ি ইউনিয়ন বিএনপির সহ-প্রচার সম্পাদক নাজমুল আলম চম্পক দলীয় নির্দেশ অমান্য করে শোকরানার পক্ষে কাজ করেন।

 

জেকেএস/

আর্কাইভ