• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ওলামা দলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করল বিএনপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৯:৩৩ পিএম

ওলামা দলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করল বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, পরবর্তী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত ওলামা দল কেন্দ্রীয় কমিটির নামে কোন সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা যাবে না।

সম্প্রতি বিএনপির অনুমোদন না নিয়েই ওলামা দলের কেন্দ্রীয় সদস্য সচিব পরিবর্তন, যুগ্ম আহ্বায়কের শূন্য পদে ১৬ জনকে পদায়ন, একজন যুগ্ম আহ্বায়কসহ ২ জনকে অব্যাহতি দেওয়া নিয়ে সংগঠনটির অভ্যন্তরে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছিল।

ওলামা দলের বেশ কয়েকজন নেতা বলেন, বিএনপির হাইকমান্ডকে অন্ধকারে রেখে সংগঠনের সদস্য সচিবকে বদলানোসহ এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বিষয়টিকে অগঠনতান্ত্রিক আখ্যা দিয়ে আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হকের বিরুদ্ধে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে গত ২৬ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর আবেদনও করে ওলামা দলের কেন্দ্রীয় ও বিভিন্ন সাংগঠনিক ইউনিটের ৫১ নেতা। পরে বিএনপির নীতিনির্ধারকদের সিদ্ধান্তে বৃহস্পতিবার ওলামা দলের কেন্দ্রীয় আহবায়ক কমিটি বিলুপ্ত করা হয়।

২০১৯ সালের ৫ এপ্রিল শাহ মো. নেছারুল হককে আহ্বায়ক এবং নজরুল ইসলাম তালুকদারকে সদস্য সচিব করে ১৭১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিকে তিন মাসের মধ্যে সম্মেলন ও কাউন্সিল করে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠনের কথা বলা হয়েছিল। কিন্তু প্রায় পাঁচ বছরেও পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি।

আর্কাইভ