• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের নেতারা কে কোথায় ঈদ করছেন

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ১০:৫৬ এএম

আওয়ামী লীগের নেতারা কে কোথায় ঈদ করছেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

উপজেলা নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের অধিকাংশই নিজ এলাকায় ঈদ উদযাপন করছেন। কেউ কেউ ঢাকায় ঈদ করবেন, আবার কেউ নামাজ শেষে যাবেন এলাকায়। সব মিলিয়ে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন তারা, যোগ দেবেন সামাজিক অনুষ্ঠানেও।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদ করছেন তার সরকারি বাসভবন গণভবনে। ঈদের দিন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। দেশবাসীকে জানিয়েছেন ঈদের শুভেচ্ছাও।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও এবার ঢাকায় ঈদ করছেন। পরে এলাকায় যেতে পারেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায়, উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্যাহ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, উপ-দফতর সম্পাদক সায়েম খান, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত, সানজিদা খানম, মোহাম্মদ সাঈদ খোকনসহ বেশিরভাগ নেতা ঢাকায় ঈদ করছেন।

তবে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান মাদারীপুরে, প্রেসিডিয়াম সদস্য প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান ফরিদপুরে, আরেক প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়, আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ কুষ্টিয়ায়, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন খুলনায়, মির্জা আজম জামালপুরে, আফজাল হোসেন পটুয়াখালীতে, শফিউল আলম চৌধুরী নাদেল মৌলভীবাজারে, সুজিত রায় নন্দী চাঁদপুরে ঈদ করবেন।

অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান দক্ষিণ চট্টগ্রামে, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ বরিশালে, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন চট্টগ্রামের সাতকানিয়ায়, ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা কক্সবাজারে, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর কুমিল্লায়, যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা নড়াইলে ঈদ করবেন।

এছাড়া ঢাকায় ঈদ করে নিজ এলাকা গাজীপুরের কাপাসিয়ায় যাবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং নারী ও শিশু প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম এবং দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ঈদে ঢাকায় থাকছেন।

দলটির ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা ঈদ করছেন নিজ এলাকা কক্সবাজারে। প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ঢাকায় ঈদ করছেন। বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন ঈদ করছেন ঢাকায়। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ঈদ করছেন নির্বাচনি এলাকায়। 

আর্কাইভ