• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

খালেদাকে বিদেশ নিতে চায় পরিবার, সরকারের সঙ্গে যোগাযোগ

প্রকাশিত: মে ৪, ২০২১, ১০:০৬ এএম

খালেদাকে বিদেশ নিতে চায় পরিবার, সরকারের সঙ্গে যোগাযোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সরকারকে জানিয়েছে বিএনপি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সোমবার রাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির একটি সূত্র জানায়, খালেদা জিয়ার পরিবার চাচ্ছে দেশের বাইরে তার চিকিৎসা করাতে। বিষয়টি পরিবারের পক্ষ থেকে সরকারের উচ্চপর্যায়ে জানানো হয়েছে। তবে নাম উদ্ধৃত হয়ে বিএনপির কেন্দ্রীয় কোনো নেতা বা পরিবারের কোনো সদস্য এখনই বিষয়টি নিয়ে সাংবাদিকদের কিছু বলতে চাননি।

সোমবার (৩ মে) ভোরে শ্বাসকষ্ট অনুভব করেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরপরই চিকিৎসকেরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বিকেলে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন।

নাম না প্রকাশের শর্তে বিএনপির চেয়ারপারসনের একজন ব্যক্তিগত চিকিৎসক  বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ার কারণেই তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়েছে। শুরুর দিকে তার ফুসফুসে সামান্য (৭ শতাংশ) সংক্রমণ ছিল। সে সময় তার শ্বাস-প্রশ্বাসে সমস্যা ছিল না। সোমবারই তার শ্বাসকষ্ট দেখা দেয়। 

আইএম/এএমকে
আর্কাইভ