• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিনা উইকেটে ২০০ তাড়া করে পাকিস্তানের বিশ্ব রেকর্ড গড়া জয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৮:৪৮ এএম

বিনা উইকেটে ২০০ তাড়া করে পাকিস্তানের বিশ্ব রেকর্ড গড়া জয়

ক্রীড়া ডেস্ক

মোহাম্মদ রিজওয়ান আর বাবর আজম একসঙ্গে জ্বলে উঠলে কতটা ভয়ংকর হতে পারেন, এর আগেও দেখা গেছে। এবার শুধু ভয়ংকরই হলেন না, গড়লেন বিশ্ব রেকর্ডও।

পাকিস্তানের সামনে ২০০ রানের বিশাল লক্ষ্য দিয়েছিল ইংল্যান্ড। বাবর আজম আর রিজওয়ান মিলে অনায়াসেই তাড়া করে ফেলেছেন এই লক্ষ্য।

করাচিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১০ উইকেট আর ৩ বল হাতে রেখে জিতেছে পাকিস্তান। এই জয়ে সাত ম্যাচের সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে স্বাগতিকরা।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এর আগে দুই ওপেনার মিলে ২০০ রান তাড়া করে জিততে পারেননি। বাবর আর রিজওয়ান বিশ্বরেকর্ড গড়েছেন।

১০ উইকেটে এর আগে সবচেয়ে বড় জয়টি ছিল পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের। ২০১৬ সালে হ্যামিল্টনে পাকিস্তানের ১৬৯ তাড়া করে নিউজিল্যান্ডকে জিতিয়েছিল মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন।

১০ উইকেট হাতে রেখে সবচেয়ে বেশি রান তাড়ার তৃতীয় রেকর্ডটি আবার পাকিস্তানের। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ১৫২ রান তাড়া করে দলকে বিনা উইকেটে জিতিয়েছিলেন বাবর-রিজওয়ান জুটিই।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে করাচিতে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৯ রান তুলেছিল ইংল্যান্ড। ২৩ বলে ৪টি করে চার-ছক্কায় অধিনায়ক মঈন আলি খেলেন ৫৫ রানের হার না মানা ইনিংস। ২২ বলে ৪৩ করেন বেন ডাকেট।

জবাবে বাবর-রিজওয়ান জুটির কাছে পাত্তাই পায়নি ইংল্যান্ড। বাবর ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে ১১০ রানে অপরাজিত থাকেন। যে ইনিংসে তিনি ১১টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ৫টি ছক্কা। আর ৫১ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৮৮ রানে অপরাজিত থাকেন রিজওয়ান।

জেইউ

আর্কাইভ