• ঢাকা শুক্রবার
    ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সাফজয়ী নারী ফুটবলারদের ১ কোটি টাকা দেবে সেনাবাহিনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১১:১২ পিএম

সাফজয়ী নারী ফুটবলারদের ১ কোটি টাকা দেবে সেনাবাহিনী

ফাইল ছবি

ক্রীড়া প্রতিবেদক

প্রথমবারের মত সাফ নারী চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। তাদের এ সাফল্যে ভাসছে পুরো বাংলাদেশ। এতে নতুন মাত্রা দিতে শিরোপাজয়ী খেলোয়াড়দের ১ কোটি টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আইএসপিআর এর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর সহ সভাপতি এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের গেমস ডেভেলপমেন্টের চেয়ারম্যান আতাউর রহমান মানিক নিজের ব্যক্তিগত কোম্পানী তমা গ্রুপ এবং এনভয় গ্রুপ থেকেও চ্যাম্পিয়ন মেয়েদের জন্য ৫০ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দেয়। এ নিয়ে সাফজয়ী নারীরা সর্বমোট ২ কোটি ৫০ লাখ টাকা পুরস্কার পেল।

গত সোমবার নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে পরাজিত করে মেয়েরা। এরপর বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ বিমানের বিজি ৩৭২ ফ্লাইটে বেলা পৌনে ২টার দিকে ট্রফি নিয়ে দেশে ফেরে সাবিনা-সানজিদারা। বিমানবন্দরে তাদের কেক কেটে ও ফুলের মালা পরিয়ে বরণ করেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফে সহ সভাপতি আতাউর রহমান মানিক। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা।

 

এআরআই

আর্কাইভ