• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘হলান্ডকে সেরাদের কাতারে যেতে আরও হাঁটতে হবে ’

প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৫:৫৩ পিএম

‘হলান্ডকে সেরাদের কাতারে যেতে আরও হাঁটতে হবে ’

ক্রীড়া ডেস্ক

ইংলিশ ফুটবলে নিজের প্রথম মৌসুমেই গোলের পর গোল উপহার দিচ্ছেন আর্লিং হলান্ড। গড়েও চলেছেন রেকর্ডের পর রেকর্ড। প্রিমিয়ার লিগের গ্রেটদের সঙ্গে স্বাভাবিকভাবেই উচ্চারিত হচ্ছে তার নামটি। হলান্ডের সামর্থ্য নিয়ে সন্দেহ নেই লেস ফার্ডিন্যান্ডের। তবে এখনই নরওয়ের এই ফরোয়ার্ডকে ‘গ্রেট’-এর মুকুট পরিয়ে দেওয়াটা বড্ড তাড়াতাড়ি হয়ে যাচ্ছে বলেও মনে হচ্ছে তার। 

হলান্ডকে সেরাদের কাতারে যাওয়ার পথ অবশ্য বাতলে দিয়েছেন ফার্ডিন্যান্ড। সিটির ফরোয়ার্ডকে সেরা হতে হলে মৌসুমের পর মৌসুমে একই ছন্দে খেলে যেতে হবে বলে মনে করেন সাবেক এই ইংলিশ ফরোয়ার্ড। 

‍‍`মনে হচ্ছে সে তা পারবে, কিন্তু যতক্ষণ পর্যন্ত এটা সে না করছে, ততক্ষণ তাকে সেই গ্রেট স্ট্রাইকারদের কাতারে রাখা কঠিন। যদিও এই বছর তার অসাধারণ একটি মৌসুম কাটছে।‍‍`

গত গ্রীষ্মের দলবদলে সিটিতে যোগ দেওয়ার পর থেকে গোল করাকে যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন হলান্ড। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এরই মধ্যে গোল করেছেন ৫১টি। তার আগে প্রিমিয়ার লিগের কোনো খেলোয়াড় এক মৌসুমে গোলের ফিফটি করতে পারেননি। আগের সেরা ছিল ২০০২-০৩ মৌসুমে, সেবার ৪৪ গোল করেছিলেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড রুড ফন নিস্টলরয়। 

 ফার্ডিন্যান্ড বলেন, ‍‍`এটা বলা (হলান্ডকে গ্রেট বলা) একটু তাড়াতাড়ি হয়ে যায়, কারণ গ্রেট খেলোয়াড়রা বছরের পর বছর ধরে ধারাবাহিকভাবে তা করে দেখিয়েছে। এই মৌসুমে হলান্ড সেটা করেছে এবং চলতি মৌসুমে সে অসাধারণ খেলছে। কিন্তু তাকে বিচার করা হবে বছরের পর বছর ধরে সে কেমন করবে, সেটার ওপর ভিত্তি করে।‍‍`

 

বিএস/

আর্কাইভ