• ঢাকা শুক্রবার
    ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

তামিম ইস্যুতে অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব!

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৬:৪৭ পিএম

তামিম ইস্যুতে অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব!

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে নাটকীয়তা শেষই হচ্ছে না। বিশ্বকাপ স্কোয়াডে কোনভাবেই হাফফিট খেলোয়াড় নিতে চান না অধিনায়ক সাকিব। এই ইস্যুতে অনড় সাকিব ছেড়ে দিতে চান অধিনায়কত্ব পর্যন্ত। এমনটাই জানা গেছে বিসিবি সূত্রে।

ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ উপলক্ষে মঙ্গলবারই (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশের দল ঘোষণা করার কথা। কিন্তু তার আগেই ক্রমেই জটিল হচ্ছে পরিস্থিতি। অন্তিম মুহূর্তে সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব আবারও আলোচনায়। বিশ্বকাপের প্রসঙ্গে দুই তারকা ক্রিকেটারের মতের অমিল আবারও বিপাকে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে।

বোর্ডের বিভিন্ন সূত্র থেকে আগেই জানা গিয়েছিল বিশ্বকাপ ইস্যুতে সাকিব-তামিমের মতের অমিল হওয়ার বিষয়টি। অভিমান করে দুজনেই বিশ্বকাপ দল থেকে সরে যাওয়ার কথাও নাকি জানিয়েছিলেন। সমস্যার সুরাহা না হওয়ায় গতকাল মধ্যরাতে বোর্ড প্রেসিডেন্টের বাড়িতে আলোচনায় বসেছিলেন দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বিশ্বকাপ দল নিয়ে আলোচনার পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি নিয়েও বিশদ আলোচনা হয়। বিসিবির সূত্র জানিয়েছে, বিশ্বকাপের স্কোয়াডে সাকিব কোনভাবেই হাফফিট খেলোয়াড় নেওয়ার পক্ষপাতী নন। এমনকি এই ইস্যুতে তিনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর হুমকিও দিয়েছেন। তাতে পরিস্থিতি আরও জটিল হয়েছে।

অবসর কাণ্ডের পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন তামিম। সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে পেয়েছেন রানের দেখাও। তবে ম্যাচ শেষে নিজেই জানিয়েছেন, এখনও পুরোপুরি ফিট নন তিনি। সূত্র থেকে জানা গেছে, ম্যাচের পর তামিম কথা বলেছেন বিসিবি সভাপতির সঙ্গে। জানিয়েছেন, বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি ম্যাচ খেলবেন তিনি। অথচ সূচি অনুযায়ী বিশ্বকাপে অন্তত ৯টি ম্যাচ খেলতেই হবে বাংলাদেশকে। দলের তারকা ব্যাটারের এমন শর্ত শুনেই চটেছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

বিসিবি সভাপতিকে সাফ জানিয়ে দেন, এমন হলে বিশ্বকাপে খেলবেন না তিনি। এই কথা জানার পর তামিমও নাকি বলেছেন, খেলতে চান না বিশ্বকাপে। এরপরই কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিবকে নিয়ে নিজবাসায় আলোচনায় বসেছিলেন বোর্ড সভাপতি পাপন। কিন্তু তাতেও কোন সমাধান পাওয়া যায়নি।
 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

ক্রীড়া জগৎ সম্পর্কিত আরও

আর্কাইভ