• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

৭ ওভারে ৩ উইকেট হারিয়ে চাপে অস্ট্রেলিয়া

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০২:১৮ এএম

৭ ওভারে ৩ উইকেট হারিয়ে চাপে অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে অস্ট্রেলিয়া। তবে ধীরে ধীরে ম্যাচের লাগাম টেনে ধরেছে ভারতীয়রা। জাসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ শামির তোপে ৭ ওভারের আগেই তিন উইকেট হারিয়েছে অজিরা।

ভারতের দেয়া ২৪১ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ১৫ রান করে অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে প্রথম বলেই ডেভিড ওয়ার্নারকে ফেরান মোহাম্মদ শামি। ৩ বল খেলে ৭ রান করেন ওয়ার্নার।

ওয়ার্নারের বিদায়ের পর ক্রিজে এসে ঝড় তুলেছিলেন মিচেল মার্শ। তবে সে ঝড় বেশিক্ষন স্থায়ী হয়নি। বুমরাহর পঞ্চম ওভারের তৃতীয় বলটি মার্শের ব্যাটে আলতো চুমু খেয়ে উইকেট কিপারের হাতে জমা পড়ে। ১৫ বলে ১টি করে চার ও ছয়ে ১৫ রান করে ফেরেন মার্শ।

সপ্তম ওভারের শেষ বলে স্টিভেন স্মিথকেও ফেরান বুমরাহ। ৯ বলে ৪ রান করে ফেরেন স্মিথ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪৭ রান। ট্রাভিস হেডের সঙ্গে উইকেটে আছেন মার্নাস লাবুশেন। 

এদিকে টস হেরে ব্যাট করতে নেমে রান উৎসব করতে পারেনি ভারত। ভালো শুরুর পরও নির্ধারিত ৫০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২৪০ রান সংগ্রহ করছে ভারত। সেমিফাইনালের পর ফাইনালেও জ্বলে উঠেছেন অজি পেসাররা।

ব্যাট করে বিরাট কোহলির ও কেএল রাহুলের অর্ধশতকে ভর করে ইনিংসের শেষ বলে অলআউট হয় ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের পিচের ব্যাটিং সহায়ক বলে খ্যাতি থাকলেই এদিন অজিদের সুইং বোলিং সামলাতে বেশ বেগ পোহাতে হয়েছে ভারতীয়দের।

কথা হচ্ছে ফাইনালে এই স্কোর কি অজিদের আটকাতে যথেষ্ট হবে? ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশেষজ্ঞ হার্শা ভোগলে মনে করেন ভারতের এই সংগ্রহই লড়াই করার জন্য পর্যাপ্ত হতে পারে যদি রাতের শিশির প্রভাবক হয়ে না ওঠে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ