• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পুঁজিবাজারে দরপতনে বিনিয়োগকারীরা আবারও রাস্তায়

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১, ১২:২৯ এএম

পুঁজিবাজারে দরপতনে বিনিয়োগকারীরা আবারও রাস্তায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পুঁজিবাজারে দরপতন চলছে। গত সপ্তাহের পর চলতি সপ্তাহের শুরুর দিন রোববার, তারপর সোমবারও (২৫ অক্টোবর) দেশের পুঁজিবাজারে বড় দরপতন হয়। এর প্রতিবাদে দুপুরে রাজধানীর মতিঝিলে মানববন্ধন করেছেন বিনিয়োগকারীরা। মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনেই মানববন্ধন করেন তারা। এ সময় দ্রুত দরপতন থেকে পুঁজিবাজারকে উত্থানে ফেরানোর দাবি জানান।

একই সঙ্গে গত ১০ অক্টোবর থেকে চলা এ দরপতনের পেছনে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করতে তদন্ত কমিটি গঠন এবং জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানান বিনিয়োগকারীরা। প্রসঙ্গত, দুই বছর আগে এভাবেই রাস্তায় নামতেন বিনিয়োগকারীরা।

সোমবার (২৫ অক্টোবর) শেয়ার বাজার সূচকের পতনের মাধ্যমে শুরু হয়। মাত্র সোয়া এক ঘণ্টার মাথায় ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ১০০ পয়েন্ট কমে যায়। সূচকের এ ধারা অব্যাহত ছিল দুপুর ১২টা ৩৬ মিনিট পর্যন্ত। তাতে লেনদেনের আড়াই ঘণ্টায় ডিএসই’র প্রধান সূচক কমে যায় ১৬৪ পয়েন্ট। এর পরই এ দরপতনের প্রতিবাদে মতিঝিলে বিক্ষোভে নামেন বিনিয়োগকারীরা।

তবে দুপুর ১টার পর থেকে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের মার্কেট সাপোর্টের ফলে সূচক বাড়তে শুরু করে। তাতে দুপুর ২টা পর্যন্ত দেখা গেছে, ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৩১১টির, আর ১৫টির দর অপরিবর্তিত রয়েছে।

 

শামীম/ডাকুয়া

আর্কাইভ