• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নগদ লভ্যাংশ দেবে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

প্রকাশিত: জুন ২৭, ২০২৩, ০২:০৩ এএম

নগদ লভ্যাংশ দেবে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ বা ১ টাকা ২০ পয়সা করে লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। এর ফলে লভ্যাংশ বাবদ মোট ৩ কোটি ৯০ লাখ ৫৪ হাজার ৩৪৩ টাকা পাবেন শেয়ারহোল্ডাররা।

২০২২ সালের জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের এ লভ্যাংশ দেওয়ার ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

সোমবার (২৬ জুন) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্য মতে, সমাপ্ত বছরে কোম্পানির ৩ কোটি ২৫ লাখ ৪৫ হাজার ২৮৮টি শেয়ারধারীর ৩ কোটি ৯০ লাখ ৫৪ হাজার ৩৪৩ টাকা দেওয়া হবে।

আগের বছর অর্থাৎ ২০২১ সালে শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল বিমা কোম্পানিটি। অর্থাৎ ২০২১ সালের তুলনায় ২০২২ সালে কোম্পানির লভ্যাংশের পরিমাণ বেড়েছে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির ২৩তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১০ আগস্ট। ওইদিন বেলা সাড়ে ১২টায় ডিজিটাল প্ল্যাটফর্মে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ জুলাই।

২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ার সোমবার সর্বশেষ লেনদেন হয়েছে ১৩২ টাকা ১০ পয়সায়। কোম্পানির পরিশোধিত মূলধন ৩২ কোটি ৫৪ লাখ ৫০  হাজার টাকা। 

 

জেকেএস/

আর্কাইভ