• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আলু, পেঁয়াজ ও ডিমের নির্ধারিত দাম কার্যকরের চেষ্টা চলছে : বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ০১:১৪ এএম

আলু, পেঁয়াজ ও ডিমের নির্ধারিত দাম কার্যকরের চেষ্টা চলছে : বাণিজ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

রংপুর ব্যুরো

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যে লক্ষ্য নিয়ে আলু, পেঁয়াজ ও ডিমের দাম নির্ধারণ করা হয়েছে তা অর্জন হয়নি। বাজার নিয়ন্ত্রণে নিয়মিত মাঠে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই সঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে বেঁধে দেওয়া নির্ধারিত দাম কার্যকর করার চেষ্টা চলছে।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেলে রংপুরে তিন দিনের সফরে এসে নগরীর লেকসিটি পার্ক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমদানি বেড়েছে ফলে আমদানি ব্যয়ও বেড়েছে। এতে সমস্যার কিছু নেই। রপ্তানি আয় ১০ শতাংশ বেড়েছে। তবে গত মাসে রেমিট্যান্স কম এসেছে, একটু সমস্যা হয়েছে। এটা কাটিয়ে উঠবে। এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক আছে।

গত ১৪ সেপ্টেম্বর ডিম, আলু ও পেঁয়াজের দাম নির্ধারণ করে দেয় সরকার। সেদিন বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা একটি মিটিং করেছি। সেখানে আমরা তিনটি কৃষি পণ্যের দাম নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। পেঁয়াজ, আলু এবং ডিম- এই তিনটি কৃষিপণ্যের দাম নির্ধারণ করছি। কৃষি ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে এই দাম নির্ধারণ করা হয়েছে।

কিন্তু ২০ দিনেও নির্ধারিত দাম কার্যকর হয়নি। শুক্রবারও (৬ অক্টোবর) বাজারে বাড়তি দামে আলু, পেঁয়াজ ও ডিম বিক্রি হতে দেখা গেছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ