• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

মাদারীপুরে পুলিশ ও মুসল্লীদের ধাওয়া-পাল্টাধাওয়া, পুলিশসহ আহত ৫

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৪:০৬ এএম

মাদারীপুরে পুলিশ ও মুসল্লীদের ধাওয়া-পাল্টাধাওয়া, পুলিশসহ আহত ৫

মাদারীপুর প্রতিনিধি

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার জেরে হামলা ও সংঘর্ষের ঘটনার প্রতিবাদে মাদারীপুরের কালকিনিতে বিক্ষোভ মিছিল করেছেন মুসিল্লিরা। এ সময় পুলিশের সঙ্গে মুসল্লিদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে দুই পুলিশসহ পাঁচজন গুরতর আহত হন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার ভূরঘাটা এলাকায় এ ঘটনায় ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আসরের নামাজ শেষে মুসল্লীদের একটি মিছিল ঢাকা-বরিশাল মহাসড়কের ভূরঘাটা বাসস্ট্যান্ড হয়ে কালকিনি উপজেলার দিকে যাচ্ছিল। খবর পেয়ে পুলিশ ভূরঘাটা বাসস্ট্যান্ডে অবস্থান নেয়। পুলিশ দেখে বিক্ষুব্ধ মুসল্লিরা তাদের উপর চড়াও হয়। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকাগুলি ছুঁড়ে পুলিশ। এরপরেই বিক্ষুব্ধ মুসল্লিরা পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে ইট পাটকেল ছুঁড়তে থাকে। এ সময় তারা বেশকয়েকটি দোকানপাটে হামলা ও ভাঙচুর চালায়। এতে কালকিনি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) নাসির উদ্দিন ও কনস্টেবল জাহিদুল ইসলামসহ গুরতর আহতহন অন্তত পাঁচজন। আহতদের উদ্ধারকরে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলসহ পুরো জেলায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানান, কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আশফাক।

তিনি বলেন, ‘কুমিল্লায় হামলা ও সংঘর্ষের ঘটনার প্রতিবাদে ভূরঘাটা এলাকার দুই-তিনশ হুজুরোরা একত্রে জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল শুরু করে। পুলিশ হুজুরদের সামনে গেলে হুজুররা ক্ষুদ্ধ হয়ে ইট-পাটকেল মারতে শুরু করে। এতে আমাদের দুজন পুলিশ গুরতর আহত হয়। পরে বিক্ষুদ্ধরা ভূরঘাটা স্ট্যান্ডের কয়েকটি দোকানে ভাঙচুর শুরু করে। ঘটনাস্থলে দ্রুত গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে কয়েক রাউন্ড ফাঁকাগুলি করে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। এ ঘটনায় কেউ আটক নেই। তবে পুলিশকে লক্ষ করে যারা এ হামলা করেছেতাদের খুঁজে বের করা হচ্ছে।’

 

ইফাত

 

আর্কাইভ