• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

স্ত্রীর চুল কাটার অভিযোগে গ্রেফতার স্বামী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২, ০৫:২০ পিএম

স্ত্রীর চুল কাটার অভিযোগে গ্রেফতার স্বামী

দেশজুড়ে ডেস্ক

রাজধানী ঢাকার অদূরে দোহার উপজেলায় যৌতুকের দাবিতে এক শিক্ষিকা স্ত্রীকে নির্যাতন করে চুল কেটে দেয়ার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। স্ত্রী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করলে স্বামীকে গ্রেফতার করে পুলিশ। শিক্ষিকার স্বামী বাহারুল ইসলাম হিরু ওই এলাকার গুঞ্জর আলীর ছেলে।

দোহার থানার ওসি (তদন্ত) এসএম কামরুজ্জামান জানান, মামলার পর বৃহস্পতিবার উপজেলার লটাখোলা এলাকা থেকে বাহারুল ইসলাম হিরু নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

ওসি বলেন, ‘হিরুর স্ত্রী নবাবগঞ্জ উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। বিশ বছর আগে হিরুর সঙ্গে তার বিয়ে হয়। তাদের সংসারে নবম শ্রেণিতে পড়ুয়া একটি ছেলে রয়েছে। বিয়ের পর থেকেই হিরু কয়েক দফায় শ্বশুরবাড়ি থেকে ১৮ লাখ টাকা যৌতুক ও ধার নেয়।

ধারের টাকা ফেরত দেয়ার কথা থাকলেও নানা অজুহাতে সে আর টাকা ফেরত দেয়নি। এরপর বিভিন্ন সময় স্ত্রীকে আরও টাকার জন্য চাপ দিত হিরু। গত মঙ্গলবার ওই শিক্ষিকা তার বাবার বাড়ি থেকে শ্বশুরবাড়ি যান। হিরু তার কাছে টাকা দাবি করে তাকে মারধর করেন এবং এক পর্যায় কাঁচি দিয়ে সব চুল কেটে দেন স্ত্রীর।’

ওই গৃহবধূ শ্বশুরবাড়ি থেকে পালিয়ে গিয়ে তার বাবাকে সবকিছু জানালে তিনি তাকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষ বুধবার ওই শিক্ষিকা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

 
ডাকুয়া/

আর্কাইভ