• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিসি বিপ্লব কুমারের ঈদ উপহারে আপ্লুত রংপুরের নারী ফুটবলাররা

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০৪:৪৯ পিএম

ডিসি বিপ্লব কুমারের ঈদ উপহারে আপ্লুত রংপুরের নারী ফুটবলাররা

দেশজুড়ে ডেস্ক

উন্নত প্রশিক্ষণের জন্য পর্তুগালে যাওয়ার সুযোগ পাওয়া রংপুরের চার নারী ফুটবলারসহ সদ্যপুস্করিণী যুব স্পোটিং ক্লাবের সব সদস্যের জন্য ঈদ উপহার পাঠিয়েছেন ডিএমপির তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। একই সঙ্গে তাদের খেলাধুলা ও প্রশিক্ষণের  অত্যাধুনিক সরঞ্জামের ব্যবস্থাও করেছেন।

পুলিশ সুপারের পাঠানো উপহার ফুটবলারদের হাতে তুলে দেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ। বুধবার (২৭ এপ্রিল) রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিণী ইউনিয়নের নয়াপুকুর মিনি স্টেডিয়াম মাঠে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঈদের আগে নতুন পোশাক পেয়ে অশ্রুসিক্ত চোখে হাত উঁচিয়ে ‘ধন্যবাদ বিপ্লব স্যার’ বলার মধ্য দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন অভাব-অনটনের সংসার আর দারিদ্র্যের কষাঘাতে জর্জরিত দিনমজুর, শ্রমিক, ভ্যানচালক ও কৃষকের পরিবার থেকে খেলতে আসা নারী ফুটবলাররা।

নতুন পোশাক পেয়ে আনন্দে আত্মহারা ফুটবলার নাসরিন বেগম বলেন, এসপি বিপ্লব কুমার সরকার স্যার রংপুরে থাকাকালীন আমাদের সব সময় সহযোগিতা করেছেন। আমাকেসহ দুজনের পায়ের লিগামেন্ট অপারেশনও তিনি করিয়ে দিয়েছেন। আমাদের ক্লাবের উন্নয়ন এবং ফুটবল খেলতে তিনি বারবার অনুপ্রাণিত করে যাচ্ছেন। 

ক্লাবের সভাপতি ও প্রধান প্রশিক্ষক মিলন মিয়া বলেন, বিপ্লব স্যার নাসরিন ও রুমির লিগামেন্ট অপারেশনের ব্যবস্থা করেছেন। এতে করে গত বছর নাসরিন জাতীয় পর্যায়ে ভালো পারফরম্যান্স করে দলকে জিতিয়েছে। এবার ৩০ জনের জন্য ঈদ উপহারসহ ক্লাবের খেলোয়াড়দের প্রশিক্ষণে অত্যাধুনিক সরঞ্জামের ব্যবস্থা করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ বলেন, ঈদের পোশাক হাতে পেয়ে খেলোয়ারা অনেকে আবেগাপ্লুত অশ্রুসিক্ত। ক্লাবের খেলোয়াড়দের জন্য উন্নত জার্সি, বুট, মার্কার কোন, ফাস্ট এইড, আইসবক্স, হার্ডেলসহ আধুনিক খেলার সরঞ্জামের ব্যবস্থা করেছেন। শুধু তাই নয়, তার উদ্যোগে ঢাকায় স্ট্রাইকার নাসরিন ও রুমির লিগামেন্টের অপারেশন করানো হয়েছে। নাসরিন সুস্থ হলেও রুমি এখনও পুরোপুরি সুস্থ হয়নি। ঈদের পর ঢাকায় রুমির অপারেশন করানোর ব্যবস্থা করবেন তিনি।

চাকরি সূত্রে রংপুরের তৎকালীন সেই পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার কয়েক মাস আগে বদলি হয়ে গেছেন। বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হিসেবে কর্মরত তিনি। রংপুরে জেলা পুলিশে থাকা অবস্থায় সমাজের অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এর আগেও বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তিনি।

২০২১ সালের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বালিকা অনূর্ধ্ব-১৭ দলের প্রতিভাবান ৪০ খেলোয়াড়কে বিকেএসপিতে দুই মাসব্যাপী উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়। এর মধ্যে থেকে ১৬ খেলোয়াড়কে ইউরোপের যে কোনো দেশে অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

এফএ/এএল
আর্কাইভ