• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

নাটোরে বন্ধুকে হত্যা মামলায় যাবজ্জীবন ও দুইজনকে জামিন

প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০৯:২২ এএম

নাটোরে বন্ধুকে হত্যা মামলায় যাবজ্জীবন ও দুইজনকে জামিন

নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুরে ভুটভুটি চালক জুয়েল হত্যা মামলায় মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদন্ড ও দুইজনকে জামিন দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার(৩০ জুন) দুপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এই রায় প্রদান করেন। নিহত জুয়েল লালপুর উপজেলার  জহুরুল ইসলামের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৫ জুন দুপুরে ভুটভুটি চালক জুয়েলকে বেড়াতে নিয়ে যাওয়ার জন্য বাড়ি থেকে মোটরসাইকেলে তুলে নিয়ে যায় তার বন্ধু মাসুদ রানা। পরে রাত ১০ টার দিকে জুয়েল বাড়ি ফিরে না এলে পরিবারের লোকজন মাসুদের বাড়িতে খোঁজ করেন। এরপর রাতে জুয়েলের বাড়িতে সংবাদ আসে লালপুরের সড়কে ডাকাতের হামলায় জুয়েল মারা গেছে। 


খবর পেয়ে জুয়েলের বাবাসহ আরও কয়েকজন ঘটনাস্থলে গিয়ে উপজেলার মঞ্জিল পুকুর কলেজের পাশে ফাঁকা জমিতে জুয়েলের ক্ষতবিক্ষত মরদেহ পড়ে থাকতে দেখে। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন। 


এ ঘটনায় নিহত জুয়েলের বাবা জহুরুল ইসলাম বাদী হয়ে রয়েজ মুন্সির ছেলে মাসুদ রানা ও তার দুই সহোদর আয়নাল ও মুকুলকে অভিযুক্ত করে ঘটনার পরদিন লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে। 


দীর্ঘ ৬ বছর মামলার স্বাক্ষ্যগ্রহণ শেষে মামলার অভিযুক্ত মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড এবং অপর দুইজন আয়নাল ও মুকুলের বিরুদ্ধে কোনো স্বাক্ষ্য প্রমান না থাকায় তাদের জামিন প্রদান করে আদালত।


এইচএ 


আর্কাইভ