• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

৭ ঘণ্টা পর সিলেট-ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ১২:৫৯ এএম

৭ ঘণ্টা পর সিলেট-ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু

দেশজুড়ে ডেস্ক

প্রায় ৭ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের ট্রেন যোগাযোগ সচলহয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) সকালে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় তেলবাহী  ওয়াগন লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ওয়াগনটি সরিয়ে ফেলায় সন্ধ্যা ছয়টা থেকে ফের রেল যোগাযোগ চালু হয়।

এর আগে, মঙ্গলবার (১২ জুলাই) চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তেলবাহী ওয়াগন সিলেট যাচ্ছিল। বেলা ১১টার দিকে ইঞ্জিনের পেছনের একটি বগি লাইনচ্যুত হয়। পরে চালক তাৎক্ষণিক ট্রেনটি নিয়ন্ত্রণ করায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। তবে সিলেট থেকে আসা চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস মনতলা রেলওয়ে স্টেশনে আটকা পড়ে। এছাড়া ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস শাহজীবাজার স্টেশনে আটকে পড়ে। দুটি ট্রেনের কয়েক হাজার যাত্রী ভোগান্তির শিকার হন।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম জানান, রেললাইনের ক্ষতিগ্রস্ত স্লিপারগুলো মেরামত এবং লাইনচ্যুত ওয়াগন রেললাইন থেকে সরিয়ে নেওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আখাউড়া রেলওয়ে জংশনের লোকোশেড ইনচার্জ মনির উদ্দিন বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। পরে বিকাল সাড়ে ৫টায় দিকে উদ্ধার কাজ শেষ হলে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জেডআই/

আর্কাইভ