• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

কাজী ফার্মস গ্রুপের এমডিসহ চারজন কারাগারে

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৯:১৪ পিএম

কাজী ফার্মস গ্রুপের এমডিসহ চারজন কারাগারে

দেশজুড়ে ডেস্ক

আইসিটি মামলায় কাজী ফার্মস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসান ও পরিচালক কাজী জাহিন হাসানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (১৮ জুলাই) চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে আত্মসমর্পন করলে বিচারক জহিরুল কবির এ আদেশ দেন।

কারাগারে যাওয়া চারজন হলেনকাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান ও কাজী রাবেত হাসান এবং চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ।

দীপ্ত টিভি ও কাজী ফার্মস ছাড়াও এই গ্রুপের বেশ কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে।

সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলের বিরুদ্ধে দীপ্ত টেলিভিশনে সংবাদ পরিবেশন করায় ছয় বছর আগে মামলাটি দায়ের করা হয়েছিল।

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে হাজির হওয়ার শর্তে গত ৫ জুন উচ্চ আদালত তাদের ছয় সপ্তাহের জামিন দিয়েছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৬ ও ২২ মার্চ টিভি চ্যানেলটিতে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবর রহমানকে জড়িয়ে মিথ্যা সংবাদপরিবেশন করা হয়। এতে মন্ত্রী ও তার ছেলের সম্মানহানি হওয়ার অভিযোগ তুলে ২০১৬ সালের ৫ এপ্রিল তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় চকবাজার থানায় মামলাটি করা হয়।

মামলার বাদী সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম। মামলায় দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও চট্টগ্রাম অফিসের প্রতিবেদক রুনা আনসারীকে আসামি করা হয়।

সানোয়ারা গ্রুপের মামলা পরিচালনাকারী আইনজীবী ও চটগ্রাম মহানগর পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, উভয়পক্ষের বক্তব্য শুনে আদালতের কাছে বাদিপক্ষের বক্তব্য গ্রহণযোগ্য মনে হয়েছে। তাই আদালত আসামিদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন।

জেডআই/

আর্কাইভ