• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, সেই শিক্ষককে শোকজ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ১১:০২ পিএম

সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, সেই শিক্ষককে শোকজ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জে ক্লাস বাদ দিয়ে শিক্ষার্থীদের জিম্মি করে সড়ক অবরোধ করার ঘটনায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের করায় প্রধান শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে।

উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের বামনডাঙ্গা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম আজাদকে সাত কার্যদিবসের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হারুনর রশিদ স্বাক্ষরিত একটি শোকজ নোটিশ বামনডাঙ্গা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দেয়া হয়।

এতে বলা হয়, গত ৩০ আগস্ট বিদ্যালয় চলাকালীন সময়ে পাঠদান বন্ধ রেখে শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয়ের প্রবেশ পথে পানি জমে থাকায় রাস্তায় মানববন্ধন করা হয়েছে। সরকারি প্রতিষ্ঠানে ক্লাসের সময় ক্লাস না করে মানববন্ধন করা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধির পরিপন্থী এবং মানববন্ধনের সংবাদ প্রকাশের পর সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়েছে।

বর্ণিত অনিয়মের বিষয়ে গাইবান্ধা জেলা প্রশাসকের নির্দেশের প্রেক্ষিতে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুসহ যে কোনো আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে না তার সন্তোজজনক ব্যাখ্যা সাত কার্যদিবসের মধ্যে জবাব দাখিল করতে বলা হলো।

এএল/

আর্কাইভ