• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

করতোয়া নদীতে নৌকাডুবি: মরদেহের সংখ্যা বেড়ে ৬৪, নিখোঁজ ১০

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৭:৪৩ পিএম

করতোয়া নদীতে নৌকাডুবি: মরদেহের সংখ্যা বেড়ে ৬৪, নিখোঁজ ১০

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তৃতীয় দিনে আরও ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ জনে। এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরও ১৯ জন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় আবারও উদ্ধার অভিযান শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ সময় নদীর বিভিন্ন এলাকা থেকে তাদের মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় ৬১ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্র। ডুবে যাওয়া নৌকাটিতে কতজন যাত্রী ছিল, তার সঠিক তথ্য এখনো পাওয়া যায়নি। তবে এখনো নিখোঁজ রয়েছেন ১০ জন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এখন পযর্ন্ত ৬১ জনের মরদেহ উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। আজ সকাল থেকে ১৩ জনের লাশ পাওয়া গেছে। উদ্ধার করা তিন লাশের নাম-পরিচয় পাওয়া যায়নি। শনাক্তের কাজ চলছে। নিখোঁজ বাকিদের উদ্ধারে কাজ চলছে।’

এর আগে রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে মহালয়া দেখতে আউলিয়া ঘাট থেকে নৌকায় বদশ্বেরী ঘাটে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীর প্রায় শতাধিক মানুষ। নৌকাটি ছাড়ার শুরুতেই দুলতে থাকে। এক পর্যায়ে দুলতে দুলতে মাঝ নদীতে গিয়ে ডুবে যায়।

এআরআই

আর্কাইভ