• ঢাকা শুক্রবার
    ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ে টিউবওয়েলের পানি পান করে ৪ শিক্ষার্থী হাসপাতালে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৪:৪৭ পিএম

ঠাকুরগাঁওয়ে বিদ্যালয়ে টিউবওয়েলের পানি পান করে ৪ শিক্ষার্থী হাসপাতালে

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিদ্যালয়ে গিয়ে টিউবওয়েলের পানি পান করে ৪ শিক্ষার্থী অসুস্থ্য হয়ে পড়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার শিতলপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বহ্নি শিখা শাহা।

স্কুলের প্রধান শিক্ষকের বরাতে ইউএনও জানান, ‘সকালে প্রতিদিনের মতো স্কুলে যান শিক্ষার্থীরা। সেখানে টিউবওয়েলের পানি পান করেন। পানি পান করার পরেই অসুস্থ্য হয়ে পড়েন চার শিক্ষার্থী। ইউএনও আরো জানান, প্রধান শিক্ষক বলছিলেন, টিউবওয়েল থেকে সাদা রঙের পানি বের হচ্ছিল। তার ধারণা কেউ টিউবওয়েলে বিষ মিশিয়ে দিতে পারে। আমরা স্কুল পরিদর্শন করেছি এবং যখন যাই ততক্ষণে টিউবওয়েলের হাতল ও মাথানখোলা পেয়েছি। আর যেন কেউ পানি পান না করে সে জন্য খুলে রাখা হয়েছে জানিয়েছেন।’

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তার বরাতে ইউএনও বলেন, শিক্ষার্থীরা এখন সুস্থ্য আছেন। তবে তাদেরকে আরও পর্যবেক্ষণের জন্য হাসপাতালে রাখা হয়েছে।

টিউবওয়েলে বিষ মেশানোর বিষয়ে ইউএনও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- কেউ টিউবওয়লের পানিতে কিছু মেশাতে পারে। তবে পানি পরীক্ষা না করা পর্যন্ত আপাতত কিছু বলা যাচ্ছে না। 
 

এএল/

আর্কাইভ