• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

হাতিয়ায় দুই দস্যু গ্রুপের গোলাগুলি, অস্ত্রসহ আটক ৫

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১০:৩৭ পিএম

হাতিয়ায় দুই দস্যু গ্রুপের গোলাগুলি, অস্ত্রসহ আটক ৫

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার হরণী ইউনিয়নের চরঘাসীয়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দুস্যু গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে কবির ও শাহারাজ নামের দুইজন নিহত হওয়ার কথা শোনা গেলেও কোস্টগার্ড এখনও স্বীকার করেনি।

তবে ঘটনাস্থল থেকে ৩টি একনলা বন্দুক, ২ রাউন্ড গুলি, ৬টি রামদা, ৫টি বল্লম ও অনেকগুলো লোহার রডসহ ৫ জনকে আটক করেছে কোস্টগার্ড। বৃহস্পতিবার ভোরে চরঘাসিয়ায় এ গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, হাতিয়া এবং জেলার মূলভখণ্ড থেকে বিচ্ছিন্ন একটি দ্বীপ চরঘাসিয়া। সেখানে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খোকন ও তার ভাই ফখরুল ডাকাতের সঙ্গে বিরোধ চলে আসছিল। কিছুদিন আগে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা খোকনকে আটক করলে চরটির দখল নেন ফখরুল। কয়েকদিন আগে কারাগার থেকে জামিনে আসে খোকন। পরে তার দখল পুনরায় নিয়ন্ত্রণে নিতে তাদের দুই ভাইয়ের মধ্যে পুনরায় বিরোধ শুরু হয়। এর জের ধরে বৃহস্পতিবার ভোরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে ফখরুল গ্রুপের দুইজন নিহত হয়। খবর পেয়ে কোস্টগার্ড সদস্যরা চরে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৫ জনকে আটক করে।

তবে, হাতিয়া কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. সাফিউল কিঞ্জল দুইজন নিহত হওয়ার কথা স্বীকার করেননি। তিনি জানান, নানা মাধ্যমে দুইজন নিহত হওয়ার খবর পেয়েছেন তারা, কিন্তু মরদেহ তারা পাননি। পরে ঘটনাস্থল থেকে অস্ত্রসহ ৫ জন দস্যুকে গ্রেফতার করেছেন। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।

এএল

আর্কাইভ