• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

দোলনায় খেলার সময় গলায় ফাঁস পরে শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৯:২০ এএম

দোলনায় খেলার সময় গলায় ফাঁস পরে শিক্ষার্থীর মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির রাজাপুরে দোলনায় খেলার সময় গলায় ফাঁস পরে মারিয়া আক্তার টুনু (৮) নামের এক ২য় শ্রেণির শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার কাঠিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মারিয়া ওই এলাকার মঞ্জুর খানের মেয়ে ও ১২নং নৈকাঠি নমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির শিক্ষার্থী।

নিহত মারিয়ার খালা মায়া বেগম জানান, মারিয়া আক্তার তার বসতঘরের প্রায় দুইশ মিটার দূরে একটি জোড়খালের পাশে দুটি সুপারি গাছের সঙ্গে রশি বেঁধে একটি দোলনা বানায়। সে দোলনায় প্রায়ই খেলা করতো। স্কুল বন্ধ থাকায় বৃহস্পতিবার সকালে ওই বানানো দোলনায় খেলা করতে যায় এবং দোলনায় বসে দোলনা গুরিয়ে খেলা করতেছিল। হঠাৎ তার পা পিছলে পাশে থাকা জোড়খালের ভিতরে পা পরে গেলে গলায় ফাঁস পরে যায়। পরে ঝুলন্ত অবস্থায় তার চাচা মনিরুজ্জামান খানসহ স্থানীয়রা দেখলে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবুল বাশার বাবুল তালুকদার জানান, যতটুকু জেনেছি শিশু মারিয়া আক্তার দোলনায় খেলা করতে গিয়ে দোলনা ঘুরানো অবস্থায় পরে গিয়ে গলায় ফাঁস লেগে যায় এবং সময় এ দুর্ঘটনাটি ঘটে।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে এবং পরিবারের কোনো অভিযোগ না থাকায় নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

এসএ এস/  

আর্কাইভ