• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ০৫:২৯ পিএম

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

নিহত হাসানুর রহমান।

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সীমান্তের কুশখালী এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। ওই যুবকের নাম  হাসানুর রহমান (২৫)। রোববার (৯ অক্টোবর) ভোররাতে সীমান্তের কুশখালী এলাকায় এ ঘটনা ঘটে। তিনি সাতক্ষীরা সদর উপেজলার কুশখালী গ্রামের হায়দার আলীর ছেলে।

রোববার (৯ অক্টোবর) ভোর ৪টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তের বিপরীতে ভারতের কৈজুরী এলাকায় গুলিবিদ্ধ হয় হাসানুর। আহত অবস্থায় হাসানুরকে খুলনা সার্জিকাল হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বাবা হয়দার আলী জানান, পার্সপোট না থাকায় তার ছেলে হাসানুর রহমান কয়েকদিন আগে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে অত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। রোববার ভোর রাত ৩টার দিকে একইভাবে কয়েকজন সঙ্গীর সঙ্গে ভারতের কৈজুরী সীমান্ত পার হয়ে দেশে ফিরছিলেন। রাত ৪টার দিকে ভারতের কৈজুরী ক্যাম্পের টহল বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে হাসানুরের বুকে গুলি লেগে গুরুতর আহত হন।

সঙ্গীরা তাকে উদ্ধার করে সকাল সোয়া ৬টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করান। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় রেফার্ড করা হয়। সকাল সাড়ে ৭টার দিকে খুলনা সার্জিকাল হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. কাজী ইমবাদ হোসেন জানান, রোববার ভোর সোয়া ৬টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় হাসানুর রহমানকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। এ সময় অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। খুলনা মেডিকেলে নেয়ার পথে তার মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, সীমান্তে গুলিবিদ্ধ হয়ে হাসানুর রহমান নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। তবে বিষয়টি বিএসএফ স্বীকার করছে না। ঘটনাস্থলে যে আলামত রয়েছে, সেটা পর্যবেক্ষণ করে নিশ্চিত করে বলা যায় বিএসএফের গুলিতেই হাসানুর রহমানের মৃত্যু হয়েছে।

এআরআই/এএল

আর্কাইভ