• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রংপুর বিভাগ থেকেই স্বাস্থ্যখাতে শুদ্ধি অভিযান শুরু হবে ; অতিরিক্ত মহাপরিচালক

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০৯:০৩ পিএম

রংপুর বিভাগ থেকেই স্বাস্থ্যখাতে শুদ্ধি অভিযান শুরু হবে ; অতিরিক্ত মহাপরিচালক

রংপুর ব্যুরো

স্বাস্থ্যখাতের সকল প্রকার অনিয়ম, বিশৃঙ্খলা নির্মূলে রংপুর বিভাগ থেকেই শুদ্ধি অভিযান শুরু হবে এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মডেল হাসপাতাল হিসেবে দাঁড়াবে। যেখানে সাধারণ মানুষসহ সকলেই ভালো চিকিৎসা পেতে পারে।

এ অভিযান বিগত সময়ের থেকেও শক্তভাবে পরিচালিত হবে, আমরা এ জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়, আইজিপিসহ সকলের সঙ্গে কথা বলে এসেছি। আমরা এমনি এমনি আসিনি। এটি অব্যাহত থাকবে বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক ও সুধীজনের সঙ্গে মতবিনিময়ের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, চিকিৎসা সেবা একটি টীম ওয়ার্ক। এই টীম ওয়ার্কে কোথাও সমস্যা হলে চিকিৎসা ব্যাহত হবে, তাই আমরা কঠিনভাবে বলতে চাই, মেডিকেল কলেজের চিকিৎসা ও চিকিৎসা ব্যবস্থা কারো কাছে জিম্মি থাকবে না। আমরা ইতোমধ্যে জিম্মিকারী সিন্ডিকেটের সঙ্গে জড়িতদের বদলি করেছি, যা অব্যাহত থাকবে। আমাদের এখানে আসার ম্যাসেজ হচ্ছে তুমি যত শক্তিশালী হও না কেন, চিকিৎসা সেবার ব্যাহতে কাজ করলে তার স্থান হবে খারাপ জায়গায়।

আমরা আশা করি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সকল চিকিৎসার সেবা মানুষ পাবে, পাশ্ববর্তী দেশে চিকিৎসার জন্য যেন যেতে না হয়, সেই ব্যবস্থাই করা হচ্ছে।  এ জন্য তিনি সাংবাদিকদের পজেটিভলি সহযোগিতা প্রত্যাশা করেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল কুমার রায়, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরীফুল ইসলামসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ।

এএল/

আর্কাইভ