• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানে আর করোনার প্রভাব পড়বে না: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ১১:১৫ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠানে আর করোনার প্রভাব পড়বে না: শিক্ষামন্ত্রী

দেশজুড়ে ডেস্ক

শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আর করোনার প্রভাব পড়বে না। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) চাঁদপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২ উপলক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

দীপু মনি বলেন, ‘করোনা টিকা গ্রহণের ক্ষেত্রে বিশ্বে বাংলাদেশের অবস্থান পঞ্চম স্থানে। দেশের অধিকাংশ মানুষ ও প্রায় সব শিক্ষার্থীকে ইতিমধ্যে আমরা টিকার আওতায় নিয়ে এসেছি। এখন ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদেরও টিকার আওতায় নিয়ে আসা হচ্ছে। তবে মাঝেমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা একটু বাড়লেও আমরা আশা করছি আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ও শিক্ষার্থীদের কোনো রকম অসুবিধা হবে না। কারণ, তারা ইতিমধ্যে টিকা গ্রহণ করেছে এবং তারা সুরক্ষিত থাকবে বলে আমরা আশা করি। এ ক্ষেত্রে আমি সবাইকে বলব, টিকা দেয়া থাকুক আর না থাকুক, আমাদের সবাইকেই স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে হবে।’

এর আগে ‘নৌ পুলিশকে সহযোগিতা করি, নিষিদ্ধকালীন মা ইলিশ না ধরি’—এ স্লোগানে প্রজনন মৌসুমে ২২ দিনের মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম ২৮ অক্টোবর পর্যন্ত সফল করতে সব শ্রেণির মানুষের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন নৌ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. শফিকুল ইসলাম, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, ইলিশ গবেষক আশরাফুল আলম, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান প্রমুখ।

জেডআই/

আর্কাইভ