• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ফের অজ্ঞাত স্থানে মরিয়মের মা, খুঁজবেন না সন্তানেরা

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০২:৩২ এএম

ফের অজ্ঞাত স্থানে মরিয়মের মা, খুঁজবেন না সন্তানেরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

খুলনার বহুল আলোচিত রহিমা বেগম আবারও স্বেচ্ছায় বাড়ি থেকে অজ্ঞাত স্থানে চলে গেছেন। তবে এবার আর তার সন্তানরা কেউ মাকে খোঁজাখুঁজি করছে না। সোমবার (১৭ অক্টোবর) বিকালে এ তথ্য জানিয়েছেন নিখোঁজের মেয়ে মরিয়ম মান্নান।

তিনি জানান, তার মা রহিমা বেগম খুলনা নগরীর বয়রা এলাকায় তার বোন আদুরি খাতুনসহ আরেক বোনকে নিয়ে থাকতেন। সেখান থেকে তিনি দুদিন আগে চলে গেছেন। বিষয়টি রোববার (১৬ অক্টোবর) আদুরি তাকে ফোনে জানিয়েছে। তবে এ ঘটনায় তারা কোনো জিডি বা মামলা করেননি। এছাড়া তাকে আর খুঁজবেন না বলে জানান মরিয়ম মান্নান।

এ বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান বলেন, আদালত রহিমা বেগমকে তার মেয়ে ও মামলার বাদী আদুরির জিম্মায় দিয়েছিলেন। ফলে রহিমা বেগম কোথায় আছেন তা তাদের দেখার বিষয় নয়।

অন্যদিকে রহিমা এর আগের বার নিজেই অপহরণের নাটক সাজান দাবি করে জবানবন্দি দিয়েছেন তার ছেলে মোহাম্মদ মিরাজ আল শাদী। খুলনা (পিবিআই কার্যালয়ে সোমবার দুপুর ১২টার দিকে গিয়ে মায়ের বিরুদ্ধে জবানবন্দি দেয়ার আগ্রহ জানান মিরাজ। পরে পুলিশ তাকে আদালতে নিয়ে যায়।

খুলনা পিবিআইয়ের পুলিশ সুপার বলেন, মায়ের বিচার চেয়ে আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন মিরাজ। তিনি বলেছেন, রহিমা বেগম বিভিন্ন জায়গায় লুকিয়ে থেকে মিথ্যা কথা বলেছিলেন। এটা তার ইগোতে লেগেছে। এ জন্য তিনি স্বেচ্ছায় মায়ের বিচার চেয়ে আদালতে জবানবন্দি দিতে চেয়েছেন।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট নগরীর মহেশ্বরপাশা এলাকার বাসা থেকে রহিমা বেগম ‘নিখোঁজ’ হন। এ ঘটনায় ওই রাতে তার ছেলে সাদী দৌলতপুর থানায় জিডি করেন। পরদিন তার মেয়ে আদুরি বাদী হয়ে অপহরণ মামলা করেন। গত ২৪ সেপ্টেম্বর দৌলতপুর থানা পুলিশ ফরিদপুর জেলার বোয়ালমারি উপজেলার সৈয়দপুর গ্রাম থেকে স্বেচ্ছায় আত্মগোপনে থাকা রহিমা বেগমকে উদ্ধার করে। পরদিন রহিমা বেগম তাকে অপহরণ করা হয়েছিল বলে আদালতে জবানবন্দি দিয়েছিলেন।

জেডআই/

আর্কাইভ