• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নীলফামারী ডিসি, ইউএনও, উপজেলা চেয়ারম্যানসহ ছয়জনকে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১০:৪২ পিএম

নীলফামারী ডিসি, ইউএনও, উপজেলা চেয়ারম্যানসহ ছয়জনকে লিগ্যাল নোটিশ

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুর স্মৃতিসৌধ পরিচালনা কমিটি গঠনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। সৈয়দপুর শহীদ স্মৃতিসৌধ বাস্তবায়ন কমিটি বহাল থাকায় সত্ত্বেও প্রশাসনের পক্ষ আলাদা কমিটির এখতিয়ার নেই বলে ওই নোটিশ করা হয়েছে।
শহীদ পরিবারের সন্তান অধ্যাপক সাখাওয়াৎ হোসেন, শহীদের সন্তান বীর মুক্তিযোদ্ধা মোনায়মুল হক ও শহীদ সন্তান বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিনের বেগের পক্ষে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম ওই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।
এতে জনপ্রশাসনের মন্ত্রণালয়ের সচিব, ক্যাবিনেট ডিভিশনের সচিব, নীলফামারী জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাবেক ইউএনও শামীম হুসাইনকে ওই নোটিশ দেয়া হয়েছে।
 

লিগ্যাল নোটিশে বলা হয়, মহান মুক্তিযুদ্ধে নিহত সৈয়দপুরের শহীদদের স্মৃতি রক্ষায় নির্মিতি স্মৃতিসৌধ বাস্তবায়ন ও পরিচালনার জন্য আগে থেকে একটি কমিটি বিদ্যমান। কিন্তু ওই কমিটিকে পাশ কাটিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানসহ উল্লেখিত ব্যক্তিরা পরস্পরের যোগসাজশে সাবেক পুর্ণাঙ্গ কমিটিকে পাশ কাটিয়ে পরিচালনা কমিটি গঠন করেছেন, যা তাদের এখতিয়ার বহির্ভুত। আগামী ৭ দিনের মধ্যে ওই কমিটি বিলুপ্ত করার আল্টিমেটাম দেয়া হয়েছে লিগ্যাল নোটিশে। অন্যথায় বিবাদীদের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করা হবে বলে উল্লেখ করা হয়েছে ওই নোটিশে।
 

এ বিষয়ে মঙ্গলবার (১৮ অক্টোবর) কথা হয় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের সঙ্গে। তিনি বলেন, আইনের প্রতি আমরা শ্রদ্ধাশীল। এখনো আমরা নোটিশটি হাতে পাইনি। পাওয়ার পর এ নিয়ে মন্তব্য করা যাবে।
 

এএল/

আর্কাইভ