• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মাদারীপুরে বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল সন্তানেরা

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ১০:৪০ পিএম

মাদারীপুরে বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল সন্তানেরা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে এক শতবর্ষী বৃদ্ধাকে রাস্তার পাশে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে তার সন্তানদের বিরুদ্ধে।
ভুক্তভোগী বৃদ্ধার নাম জানা না গেলেও তার বাড়ি মাদারীপুর জেলার রাজৈর উপজেলার আমগ্রাম এলাকায়। তবে তিনি অসুস্থ্য হওয়ায় আর কিছু বলতে পারছেন না।

সোমবার (১ নভেম্বর) সকালে ১০টার দিকে এলাকাবাসী, সাংবাদিক ও পুলিশের সহযোগীতায় বৃদ্ধাকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের তাঁতীবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পাশে ফেলে যান সন্তানেরা। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে পাশের একটি বাড়িতে নিয়ে যান। তবে গত দুইদিন আগে সড়কের একটি ভ্যান গাড়ীর সঙ্গে ধাক্কা লেগে আহত হন এরপর কারো সঙ্গে কথা বলতে পারছে না বৃদ্ধা। তা ছাড়া স্থানীয়রা তাকে উদ্ধার করলেও সন্তানের ওপর অভিমান করে কারো সঙ্গে কোনো কথা বলছে না এবং পানি ছাড়া তিনি কিছু খাচ্ছেন না। পরে ওই বাড়ির লোকজন স্থানীয় সাংবাদিকদের খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে পুলিশের সহযোগীতায় বৃদ্ধাকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছে।

স্থানীয় ব্যবসায়ী সরোয়ার জানান, গত শুক্রবার দুপুরে একটি ভ্যানে করে একটি ছেলে এই বৃদ্ধাকে স্কুলের পাশে ব্রিজের পাশে রেখে যায় কিন্তু সে সময় ভাবতে পারিনি যে, এই বৃদ্ধাকে ফেলে গেছে। তবে বিকেলে তাকে দেখে তার কাছ থেকে জানতে পারি তার সন্তান রেখে গেছে তার জন্য খাবার আনতে কিন্তু আর আসেনি এবং সে শুধু বলতে পারে তার বাড়ি আমগ্রাম এলাকায়।

স্থানীয় এলাকার রহিমা বলেন, আমি প্রথম দিন তাকে খাবার দিয়েছিলাম কিন্তু পরদিন থেকে এক কাপ চা ছাড়া আর কিছু খাননি এবং কারো সঙ্গে কথা বলতে চান না। যদিও বলে আমার কেউ নাই। তা ছাড়া সে দুই দিন আগে ভ্যানে সঙ্গে ধাক্কা লেগে আহত হন। এর পর তার কথাও বোঝা যাচ্ছে না। আমরা এই পাষণ্ড সন্তানদের দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

মাদারীপুর সদর হাসপতালের মেডিকেল অফিসার মো. বদরুজামান সম্রাট জানান, বৃদ্ধাকে আমরা প্রাথমিক চিকিৎসা দিচ্ছি।

মাদারীপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনোয়ার চৌধুরী জানান, ‘আমাকে এক সাংবাদিক ভাই ফোন দিয়ে বিষয়টি জানালে আমি ফোর্স পাঠিয়ে বৃদ্ধা মহিলাকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছি। এবং তার ঠিকানা ও পরিচয় জানার চেষ্টা করছি।’

এএল/

আর্কাইভ