• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সৈয়দপুর বিমানবন্দরে আটক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২, ০৪:৩৭ এএম

সৈয়দপুর বিমানবন্দরে আটক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ইয়াবাসহ আটক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে মামলা হয়েছে। নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. শফিকুল ইসলাম বাদী হয়ে শনিবার (৫ নভেম্বর) সকালে সৈয়দপুর থানায় মামলাটি দায়ের করেন। গ্রেফতারকৃত আব্দুর রাজ্জাক কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। তিনি ওই ইউনিয়নের থানাপাড়ার আব্দুল করিমের ছেলে।

নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে ঢাকাগামী ওই যাত্রীকে ১৫ পিস ইয়াবাসহ আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়িন (এপিবিএন) সদস্যরা। ওইদিন রাত ৮টা ১০ মিনিটে বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলার একটি ফ্লাইটে ঢাকা যাওয়ার কথা ছিল তাঁর। তিনি বিমানবন্দরের বহিঃর্গমন প্রবেশ গেট অতিক্রমের সময় নিরাপত্তা কর্মীরা তাঁর দেহ তল্লাশী করেন। এ সময় তাঁর পরিহিত প্যান্টের ডান পকেটে পলি প্যাকেটের মধ্যে রাখা সিগারেটের ফয়েল পেপার দিয়ে মোড়ানো ১৫ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

পরবর্তীতে সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত কর্তৃপক্ষ বিষয়টি নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবহিত করে। অধিদপ্তরের পরিদর্শক মো. শফিকুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে জব্দ তালিকা তৈরী করেন। পরে তিনি বাদী হয়ে সৈয়দপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮-এর ৩৬ (১) সারণির ১০ (ক) ধারায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামী লীগ চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়ন কমিটির সভাপতি আব্দুল করিম জানান, এটি একটি ষড়যন্ত্র। তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও সুনাম ক্ষুন্ন করার জন্য পরিকল্পিতভাবে মাদকের ঘটনাটি সাজানো হয়েছে। তিনি আরো জানান, ওমরা হজ্ব পালন করার উদ্দেশ্যে ইউএস-বাংলার একটি ফ্লাইটে সৈয়দপুর থেকে ঢাকা যাচ্ছিলেন তিনি।

মামলার বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, গ্রেফতারকৃত আসামীকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

এসএই

আর্কাইভ