• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাগেরহাট মহিলা অধিদফতরের প্রত্যয়নের মূল্য দুই হাজার টাকা

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৩:২১ এএম

বাগেরহাট মহিলা অধিদফতরের প্রত্যয়নের মূল্য দুই হাজার টাকা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট মহিলা বিষয়ক অধিদফতরের প্রত্যয়নের মূল্য মাত্র দুই জাহার টাকা। সম্প্রতি মহিলা বিষয়ক অধিদফতর ভলনারেবল উইমেন বেনেফিট (ভিডব্লিউবি) কার্যক্রমের ২০২৩-২০২৪ চক্রে সুবিধাভোগীর উন্নয়ন প্যাকেজ সেবা প্রদানের জন্য প্রস্তাবনা চেয়েছেন বেসরকারি সংস্থা (এনজিও) কাছে । বিজ্ঞপ্তির আবেদনের শর্তাবলীর ১.৩ এ বলা হয়েছে যে জেলায় কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে সে জেলার সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার ও জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালকের প্রত্যয়নপত্র আলাদা ভাবে আবেদনের সঙ্গে দাখিল করতে হবে।

বাগেরহাট জেলার একাধিক বেসরকারি সংস্থার কর্মকর্তারা মঙ্গলবার কচুয়া উপজেলায় গিয়ে উপ-পরিচালকের প্রত্যয়নপত্র মাত্র দুই হাজার টাকার বিনিময়ে গ্রহণ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা আক্ষেপ করে বলেন, উপজেলা নির্বাহী অফিসাররা বিনা টাকায় প্রত্যয়ন দিয়েছে। আর আমাদের মহিলা বিষয়ক কর্মকর্তা টাকা না হলে প্রত্যয়ন দেয় না। তিনি আরও বলেন, সম্প্রতি বাগেরহাট মহিলা বিষয়ক অধিদফতরের অনিয়ম ও দুনীতির খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হওয়ার পরও এমন সাহস কি করে পায় আমরা চিন্তাও করতে পারি না । আসলে আপার খুটির জোর কোথায়। কার বলে তিনি এসব করছেন। বেসরকারি সংস্থার এক কর্মকর্তা বলেন, আমরা এই দফতরে কাজ করছি তাই নাম প্রকাশ করতে পারছি না। আপা আমার নাম জানলে আমার প্রতিষ্ঠানের বড় খতি হয়ে যাবে। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না। তিনি আরও বলেন, অফিস সহকারী শফিকুল ইসলামের মাধ্যমে উপ-পরিচালক আমাদের কাছ থেকে দুই হাজার টাকা নিয়েছেন।

এ বিষয়ে কচুয়া উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের অফিস সহকারী শফিকুল ইসলাম বলেন, আমি অতিরিক্ত দায়িত্বে আছি আমি কিছুই জানি না। তবে বিভিন্ন উপজেলার এনজিও কর্তারা এসেছিল মঙ্গলবার কচুয়ায় প্রত্যয়ন নিতে। টাকা দেয়ার বিষয়টি বলতে পারব না।

বাগেরহাট মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক নাজমুন নাহারের মোবাইলে বার বার ফোন করা হলেও তিনি মোবাইল ধরেননি। 

 

এসএই/এএল

 

 

 

 

আর্কাইভ