• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তিন এবিটি জঙ্গির যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ১০:০৬ পিএম

তিন এবিটি জঙ্গির যাবজ্জীবন

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিহাটের পাটগ্রাম উপজেলায় অস্ত্র মামলায় আনসার উল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় আরেকটি মামলায় তাদেরসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান এ রায় দেন। তবে ঢাকায় দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে চারজনকে আদালতে নেয়া হয়। এ সময় আদালত প্রাঙ্গণসহ আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়। তারা সবাই আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য।

দণ্ডপ্রাপ্তরা হলেন, লালমনিহাটের পাটগ্রাম উপজেলার রসূলগঞ্জ পোস্ট অফিস পাড়ার লুৎফুর রহমানের ছেলে মো. আসাদুজ্জামান, একই উপজেলার রসুলগঞ্জ এলাকার নজরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (৩৫), সোহাগপুর এলাকার মৃত হাফিজুর রহমানের ছেলে মোখলেসুর রহমান ও উপজেলার মির্জারকোট এলাকার মজিবুর রহমান ছেলে তফিজুল ইসলাম।

এ বিষয়ে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আকমল হোসেন জানান, ২০১৮ সালের ৮ আগস্ট রাতে বিশেষ অভিযান চালিয়ে পাটগ্রাম পোস্ট অফিস এলাকা থেকে ওই চারজনকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, দুটি পিস্তলের গুলি, একটি ম্যাগাজিন, দুটি শুটারগান, শুটারগানের দুটি গুলি, কয়েকটি মোবাইল ও ৬০টি জিহাদি বই উদ্ধার করা হয়। একই সঙ্গে তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের করা হয়েছে। তবে সোমবার (২১ নভেম্বর) দুপুরে এ রায় দেন আদালত।

আইএ/এএল

আর্কাইভ