• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

পঞ্চগড়ে গুনগত মানের চা উৎপাদন নিয়ে উম্মুক্ত আলোচনা

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ১২:১০ এএম

পঞ্চগড়ে গুনগত মানের চা উৎপাদন নিয়ে উম্মুক্ত আলোচনা

পঞ্চগড় প্রতিনিধি

সলিডারিডেট নেটওয়ার্ক এশিয়ার আয়োজনে সোমবার পঞ্চগড় সরকারী অডিটরিয়ামে পঞ্চগড়ে গুনগত মানের চা উৎপাদন নিয়ে উস্মুক্ত আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। নিলাম বাজারে পঞ্চগড়ের চায়ের দাম নিম্মুনখী হয়েছে। এতে করে ক্ষতিগ্রস্থ হচ্ছে চা চাষী বাগান মালিক এবং চা প্রক্রিয়াজাতকরন কারখানাগুলো । 

চায়ের বর্তমান সংকট নিরসনে পঞ্চগড়ের চা চাষী, বাগান মালিক এবং চা পাতা প্রক্রিয়াজাতকরন কারখানাগুলোর মালিকদের নিয়ে এই উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সলিডারিডেট এশিয়া নেটওয়ার্ক ও ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র যৌথভাবে এই উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করেন। 

সভায় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সলিডারিডেড বাংলাদেশ’র ম্যানেজার সেলিম রেজা খানের সভাপতিত্বে সভায় ইএসডিও’র নির্বাহি পরিচালক ড. মো. শহিদ উদ জ্জামান, জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট ফরহাদ আহমেদ এবং পঞ্চগড় সদর থানার ওসি তদন্ত দুলালউদ্দিন বক্তব্য রাখেন। সভায় ক্ষুদ্র চা চাষী, চা বাগান মালিকদের প্রতিনিধি এবং চা কারখানার মালিকগন আলাদা আলাদাভাবে বিভিন্ন মতামত তুলে ধরেন । 

একপর্যায়ে বিষদ আলোচনায় গুনগত মানসম্পন্ন চা উৎপাদনে, চাষীদের ভূমিকা চায়ের প্রুনিং চা সংগ্রহের উন্নত পদ্ধতি ব্যবহার করে পঞ্চগড়ের চা শিল্পকে সমৃদ্ধশালী করতে সকলেই ঐক্যমত পোষন করেন।

 

এসএই
 

আর্কাইভ