• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ভৈরবে জুতার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৫০ গোডাউন পুড়ে ছাই

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৩:৫৬ পিএম

ভৈরবে জুতার মার্কেটে ভয়াবহ  অগ্নিকাণ্ড, ৫০ গোডাউন পুড়ে ছাই

ভয়াবহ অগ্নিকান্ড

দেশজুড়ে ডেস্ক


কিশোরগঞ্জের ভৈরবের জুতার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৫০টি গোডাউন পুড়ে ছাই হয়েছে বলে জানা গেছে।
রোববার (২৭ নভেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে ভৈরব পৌর শহরের উপজেলার সামনে হাজী ফুল মিয়া জুতার মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ৩ ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা পৌনে ৭টার দিকে ওই আগুন নিয়ন্ত্রণে আনে।


পাদুকা (জুতা) ব্যবসায়ী ও এলাকাবাসী জানান, বিকেল পৌনে ৪টার দিকে হাজী ফুল মিয়া কমপ্লেক্সের তৃতীয় তলা থেকে ধোঁয়া বের হতে দেখে ব্যবসায়ী ও এলাকাবাসী ভৈরব ফায়ার সার্ভিসে খবর দেন। এরপর ভৈরব ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুনের তীব্রতা আরও বাড়লে কিশোরগঞ্জ, বাজিতপুর, কুলিয়ারচর, আশুগঞ্জ, ও বেলাব থেকে আরও ৫টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। সন্ধ্যা পৌনে ৭টার দিকে ৮টি ইউনিটের ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ৫০টি গোডাউন পুড়ে যায়।

 

পাদুকা সমবায় সমিতির সভাপতি আলামিন মিয়া বলেন, ৩ ঘণ্টার আগুনে অনেক ব্যবসায়ী পথে বসেছেন; এমতাবস্থায় সরকারি সহযোগিতা ছাড়া ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানো সম্ভব নয়।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মোবারক আলী, (উপ-পরিচালক) বলেন, আমরা পৌনে ৪টায় আগুনের খবর পাই। সঙ্গে সঙ্গে ভৈরব ফায়ার সার্ভিসের তিন ইউনিট কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বৃদ্ধি পাত্তয়ায় আরও পাঁচটি ইউনিট এসে যোগ দেয়। পরে আট ইউনিটের ৩ ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তের পর বলা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।
 

 

সজিব/এএল

আর্কাইভ