• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহী বিভাগের ৮ জেলায় পরিবহন ধর্মঘট শুরু

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ০৫:৪৫ পিএম

রাজশাহী বিভাগের ৮ জেলায় পরিবহন ধর্মঘট শুরু

রাজশাহী ব্যুরো

আগামী৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশকে ঘিরে আজ ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য ওই অঞ্চলের ৮ জেলায় পরিবহন ধর্মঘট ডেকেছে সড়ক পরিবহন মালিক শ্রমিক পরিষদ। সকাল থেকে এসব জেলায় বাস না চলায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। জরুরি প্রয়োজনে বিকল্প যানে গন্তব্যে যেতে অতিরিক্ত টাকা দিতে হচ্ছে তাদের। এতে করে ক্ষোভ জানান তারা।

এর আগে ২৬ নভেম্বরের মধ্যে ১১ দফা দাবি না মানলে আজ ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগের ৮ জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয় রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক পরিষদ। সেই দাবি বাস্তবায়ন না হওয়ায় সকাল থেকেই কর্মবিরতি শুরু করে বাস শ্রমিকরা। এতে করে বন্ধ করে দেয়া হয় রাজশাহী ও নাটোরসহ আট জেলা থেকে বিভিন্ন রুটের বাস চলাচল।

পরিবহন সংশ্লিষ্টরা দাবি আদায়ে ধর্মঘটের কথা বললেও ধর্মঘটের সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছে বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তিনি অভিযোগ করেন, আগামী ৩ ডিসেম্বরের গণসমাবেশে বাধা দিতেই এই ধর্মঘট ডাকা হয়েছে। রাজশাহী বিভাগে তারা সরকারের চাপে এই ধর্মঘট ডেকেছে। এই ধর্মঘটকে উপেক্ষা করেই নেতাকর্মীরা বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসতে শুরু করবে। কোনো বাধা গণসমাবেশকে আটকাতে পারবে না।

 

সজিব/এএল

আর্কাইভ