• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে অটোরিকশা ও লেগুনা চলাচল বন্ধ

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ১১:২৭ পিএম

রাজশাহীতে অটোরিকশা ও লেগুনা চলাচল বন্ধ

রাজশাহী ব্যুরো

রাজশাহীতে আগামীকাল অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় সমাবেশ। এই সমাবেশের আগে থেকেই সেখানে চলমানছিল বাস ধর্মঘট। এবার সিএনজিচালিত অটোরিকশা, থ্রি-হুইলার, হিউম্যান হলার ও লেগুনা ধর্মঘট ডাকা হয়েছে।

জেলা মিশুক-সিএনজি মালিক সমিতি শুক্রবার (২ ডিসেম্বর) সকালে বলেছেন বিএনপির সমাবেশের সাথে এর কোনো সম্পর্ক নেই। মহাসড়কে অবাধ চলাচল, বিআরটিএ থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্তি সহজ ও হয়রানিমুক্ত করার দাবিতে এই ধর্মঘট ডাকা হয়েছে। তাদের দুই দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

রাজশাহী মিশুক-সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, সিএনজিচালিত অটোরিকশা, থ্রি-হুইলার, হিউম্যান হলার ও লেগুনা জেলার অভ্যন্তরীণ রুটে চলাচল করে। কিন্তু সকল সড়কে আমরা অবাদে চলাচল করতে পারি না। এ ছাড়াও নতুন অটোরিকশা কেনা হলে তার রেজিস্ট্রেশন করতে হয়রানির শিকার হতে হয়। এ কারণে ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।

ধর্মঘটের ডাকার পরও অনেক অটোরিকশাকে রাস্তায় চলাচল করতে দেখা গেছে। এ ব্যাপারে রাজশাহী মিশুক-সিএনজি মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, বৃহস্পতিবার রাতে মালিক সমিতির যৌথ বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই অনুযায়ী শুক্রবার সকাল থেকে অনিদির্ষ্টকালের জন্য আমাদের ধর্মঘট শুরু হয়েছে। দাবি মানার আশ্বাস পেলে ধর্মঘট প্রত্যাহার করা হবে। 

গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। তারা বলছেন মহাসড়কে নছিমন-করিমন-ভটভটিসহ অবৈধ যান চলাচল বন্ধ সহ ১০ দফা দাবি মানতে হবে।

পরিবহন ধর্মঘটের পর বিএনপির নেতাকর্মীরা অটোরিকশাসহ তিন চাকার যানে রাজশাহীতে আসছিলেন। সাধারণ যাত্রীদেরও বাসের বিকল্প হিসেবে তিন চাকার যানই ছিল একমাত্র ভরসা। মিশুক-সিএনজি মালিক সমিতির ধর্মঘটে এবার সেই সুযোগও বন্ধ হয়ে গেছে।

 

এবি/এএল

আর্কাইভ