• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ব্যাংকের নিয়োগপত্র পেলেন প্রতিবন্ধী রহিমা

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২, ০৭:৫২ এএম

ব্যাংকের নিয়োগপত্র পেলেন প্রতিবন্ধী রহিমা

তুহিন জুবায়ের, মৌলবীবাজার প্রতিনিধি

শারীরিক প্রতিবন্ধী রহিমা বেগমকে বোঝা হয়ে থাকতে হবে না। পূবালী ব্যাংক লিমিটেড তাকে ‘জুনিয়র অফিসার’ পদে নিয়োগ দিয়েছে। তিনি এখন একজন ব্যাংক কর্মকর্তা।

বৃহস্পতিবার পূবালী ব্যাংকের সিলেট প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক আবু লাইছ মো. সামসুজ্জামান তার হাতে নিয়োগপত্র তুলে দেন। এ সময় ব্যাংকের সিলেট প্রিন্সিপাল অফিসের এজিএম ইসফাকুর রহমান কোরেশী ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার খায়রুল আলম উপস্থিত ছিলেন।  


নিয়োগপত্র হাতে নিয়ে রহিমা পূবালী ব্যাংক কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, পূবালী ব্যাংক তার জীবন পাল্টে দিয়েছে। পিতৃহীন অভাবের সংসারে একমাত্র মাকে নিয়ে তার কষ্টের জীবন এখন সুখের আবহে রূপ নেবে। নিজের প্রবল ইচ্ছাশক্তি, মায়ের সহযোগিতা এবং স্কুল ও কলেজ কর্তৃপক্ষের আন্তরিকতার কারণে তিনি এ পর্যন্ত এসে পৌঁছেছেন বলে জানান।

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার দক্ষিণভাগ জ্যোতিরবন্দ গ্রামের রহিমা বর্তমানে সিলেটের এমসি কলেজে স্নাতকোত্তরের শিক্ষার্থী। শারীরিক প্রতিবন্ধকতা তার চলার পথে বাধা হতে পারেনি।

আরও পড়ুন: ফেরা হলো না বাড়িতে নাসিমের

“সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানবিক দৃষ্টিকোণ থেকে ব্যাংক পরিচালনা পর্ষদ এ উদ্যোগ গ্রহণ করেছে যাতে প্রতিবন্ধীদের সমাজের বোঝা না ভেবে তাদের প্রশিক্ষণের মধ্য দিয়ে সম্পদে রূপান্তরিত করা যায়।” তিনি আরও জানান, ব্যাংকের সিলেট স্টেডিয়াম শাখায় সালামত রাজা চৌধুরী নামে একজন দৃষ্টি প্রতিবন্ধী, শাহী ঈদগাহ শাখায় সানজিদা রহমান নামে একজন শারীরিক প্রতিবন্ধী এবং জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ শাখায় আল-আমিন নামে একজন বাক-প্রতিবন্ধী কর্মরত রয়েছেন।

 

সজিব/

আর্কাইভ