• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সাদুল্লাপুরে জাতীয় সমাজসেবা দিবস পালিত

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৯:৩৩ পিএম

সাদুল্লাপুরে জাতীয় সমাজসেবা দিবস পালিত

গাইবান্ধা প্রতিনিধি

‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়; দেশ গড়বো সমাজসেবায়’ এই স্লোগানে জাতীয় সমাজসেবা দিবসে গাইবান্ধার সাদুল্লাপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) সকালে উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মানিক চন্দ্র রায়ের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়া খাঁন বিপ্লব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রোকসানা বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. জলিল সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায়, সাদুল্লাপুর প্রেস ক্লাবের সভাপতি শাহজাহান সোহেল ও প্রতিবন্ধী আজাদ আলী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘বর্তমান সরকারের সমাজ সেবা অধিদফতরের কার্যক্রম ব্যাপক বিস্তৃত হয়েছে। বিভিন্ন ভাতাভোগীদের টাকা ডিজিটাল মাধ্যমে দেয়া হচ্ছে। এতে করে তাদের হয়রানি কমেছে। সেই সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে ঋণ দেয়া হচ্ছে ও ঋণের পরিমাণ বাড়ানো হয়েছে। দারিদ্র হ্রাসকরণ, সামাজিক নিরাপত্তা, প্রতিবন্ধী বিষয়ক, সামাজিক অবক্ষয় প্রতিরোধ, শিশু বিষয়কসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে সমাজসেবা। যা অত্যন্ত প্রশংসনীয়।’

এ ছাড়া দক্ষতা উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে দেশের দুঃস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও স্বামী-নিগৃহীতা মহিলা, অনগ্রসর সম্প্রদায় ও হিজড়া জনগোষ্ঠীসহ অনগ্রসর ও সমস্যাগ্রস্ত মানুষের কল্যাণ ও উন্নয়নে সমাজসেবা বিভাগের ব্যাপক ও বহুমুখী কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

আলোচনা সভা শেষে সমাজসেবা অধিদফতরে দায়িত্ব পালনে বিশেষ অবদান রাখায় সাদুল্লাপুর উপজেলা সমাজ সেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজকর্মী শাহ মো. নাজমুল হক ও কারিগরি প্রশিক্ষক মো. হাবিবুর রহমানকে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।


এএল/

আর্কাইভ