• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জিপিএ ৫ পাওয়া রাজমিস্ত্রি সালমানের দায়িত্ব নিলেন ফরিদপুর জেলা প্রশাসক

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০২:২৯ এএম

জিপিএ ৫ পাওয়া রাজমিস্ত্রি সালমানের দায়িত্ব নিলেন ফরিদপুর জেলা প্রশাসক

ফরিদপুর প্রতিনিধি

রাজমিস্ত্রির কাজ করে জিপিএ ৫ পাওয়া অদম্য মেধাবী সালমান মৃধার শিক্ষার দায়িত্ব নিয়েছেন ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার (পিএএ)। দারিদ্র্যের মধ্যে বেড়ে ওঠা সালমান মৃধা (১৬) এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে শহরের আলোচনায় রয়েছেন।

দরিদ্র পরিবারের সন্তান হওয়ায় রাজমিস্ত্রির কাজ করে সংসার চালাতে হয় তাকে। ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের ইজা দুর্গাপুর গ্রামের বিল্লাল মৃধরের অদম্য মেধাবী সালমান মৃধর এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে। দরিদ্র পরিবারের এই মেধাবী শিক্ষার্থীর লেখাপড়ার দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার (পিএএ)। তার পরিবারের খোঁজ খবর নিতে তাকে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যাওয়া হয় এবং তার সাফল্যে প্রশাসনের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানানো হয়। অদম্য মেধাবী সালমান ফরিদপুরের ইশান গোপালপুর ইউনিয়নের ইশান ইনস্টিটিউশনের কারিগরি শিক্ষা বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে।

সালমানের বাবা বিল্লাল মৃধা (৫০) অন্যের জমিতে কাজ করেন এবং তাদের পরিবার কোনোভাবে বেঁচে থাকে। তার বাবার পাশাপাশি, সালমান অন্য লোকের জমিতে কাজ করতেন, পরিবারের ভরণপোষণের জন্য রাজমিস্ত্রির কাজও করতেন এবং পড়াশোনা চালিয়ে যান। সালমান বলেন, এসএসসি পাসের পর উচ্চ মাধ্যমিকে পড়ার খরচ নিয়ে খুব অনিশ্চিত ছিলাম। আমার পরিবারের সদস্যরাও চিন্তায় ছিল কিভাবে খরচ মেটাব। তিনি বলেন, হঠাৎ করে জেলা প্রশাসন আমার পরিবারের সঙ্গে যোগাযোগ করে। জেলা প্রশাসক আমার ও আমার পরিবারের খোঁজ খবর নেন। পরে তিনি আমার ও আমার ছোট ভাইয়ের লেখাপড়ার খরচ বহন করার ঘোষণা দেন।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, সালমানের সাফল্য দেখে আমি খুবই খুশি। পরে জানতে পারি তার পরিবার হতদরিদ্র। পড়াশোনা করার মতো আর্থিক অবস্থা নেই সালমানের। তাকে অফিসে নিয়ে এসে তার ইচ্ছার কথা শুনে সালমান ও তার ছোট ভাইয়ের লেখাপড়ার দায়িত্ব নিলাম।

আর্কাইভ