• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে আবার আগুনে পুড়লো ফ্যাক্টরি

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০৫:৫২ পিএম

সৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে আবার আগুনে পুড়লো ফ্যাক্টরি

নীলফামারী প্রতিনিধি


নীলফামারীর সৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে আবারও একটি ফুড ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

বুধবার (৪ জানুয়ারি) রাত ৯টার দিকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর রাত ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। ফ্যাক্টরির মালিকের দাবি, এতে ৫০ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে। সেলিম ফুড ফ্যাক্টরির মালিক হাজি মোহাম্মদ একরাম জানান, সন্ধ্যা সাতটার দিকে ফ্যাক্টরি বন্ধ করে শ্রমিকরা চলে যান। 

পরে রাত নয়টার দিকে আকস্মিক আগুন লাগে ফ্যাক্টরির নিচতলায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর মধ্যে পুড়ে যায় মূল্যবান মেশিনপত্র, গম, আটা, ময়দা, সুজি ও ভূষির বস্তা। এতে ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকার ঊর্ধ্বে বলে দাবি করেন তিনি। 
এ ব্যাপারে নীলফামারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক এনামূল হক বলেন, ‘শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

তবে ক্ষয়ক্ষতি ও আগুন লাগার সঠিক কারণ নিরূপণে কাজ চলছে।’উল্লেখ্য, গত এক সপ্তাহের ব্যবধানে বিসিক শিল্পনগরীতে দুটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। এর আগে গত ২৮ ডিসেম্বর রাতে আমিনুল প্লাইউড কারখানায় সৃষ্ট আগুনে প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে যায় বলে দাবি করে মালিকপক্ষ।


এএল/

আর্কাইভ