• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ খুলনায় যাবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৫:২২ পিএম

আজ খুলনায় যাবেন প্রধানমন্ত্রী

খুলনা ব্যুরো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছার নামে কেনা সম্পত্তি দেখতে খুলনার দিঘলিয়া উপজেলায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে ব্যক্তিগত এ সফরে বোন শেখ রেহানাও তার সঙ্গে থাকার কথা। দুপুর ২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে প্রধানমন্ত্রী সড়কপথে খুলনার উদ্দেশে রওনা হবেন। তিনি রূপসা সেতু পার হয়ে আড়ংঘাটা বাইপাস ধরে দিঘলিয়া ঘাটে পৌঁছাবেন। ঘাট পার হয়ে তিনি দিঘলিয়ার নগরঘাট এলাকায় তার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে কেনা পাট গোডাউন পরিদর্শন করবেন। খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে প্রধানমন্ত্রীর খুলনায় ঝটিকা সফরকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

জানা যায়, পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সহধর্মিণী বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেঁষে নগরঘাট এলাকায় ১ একর ৪৪ শতক (৪ বিঘা) জমিতে পাট গোডাউন ও এক কক্ষবিশিষ্ট ঘরসহ জমি কেনেন। তৎকালীন সময়ে বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসের এ জমি দেখাশোনা করতেন। শেখ হাসিনা এ জমির কথা জানতেন না।

২০০৭ সালে তিনি তার ব্যক্তিগত আইনজীবীর মাধ্যমে এ জমির খোঁজ পান। বঙ্গবন্ধুর পুরাতন সেই পাট গোডাউন ভেঙে সেখানে আধুনিক গুদামঘর নির্মাণ করা হয়েছে। নদীর তীরবর্তী স্থানে নির্মাণ করা হয়েছে রেস্ট হাউস। গোডাউন সংলগ্ন পাকা রাস্তার নামকরণ হয়েছে শেখ রাসেলের নামে।

 

 

এনএমএম/এএল

আর্কাইভ