• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘টিসিবির পণ্য কেউ মেরে দিলে তার জন্য জাহান্নামের রাস্তা নিশ্চিত’

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০২:৫৭ এএম

‘টিসিবির পণ্য কেউ মেরে দিলে তার জন্য জাহান্নামের রাস্তা নিশ্চিত’

সিটি নিউজ ডেস্ক

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, সাধারণ জনগণের হক এ টিসিবির পণ্য যদি কেউ মেরে দেয়ার চেষ্টা করে, তার জন্য জাহান্নামের রাস্তা নিশ্চিত হয়ে গেল।

‘টিসিবির পণ্য কেউ মেরে দিলে তার জন্য জাহান্নামের রাস্তা নিশ্চিত’

শনিবার (১৪ জানুয়ারি) সকালে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা ডিবি ইউনাইটেড হাই স্কুল মাঠে টিসিবির পণ্যাদি বিক্রয় কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে তপন কান্তি ঘোষ আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতি মাসে টিসিবি এক কোটি পরিবারের কাছে ডাল-চিনি-তেল এ তিনটি পণ্য স্বল্পমূল্যে বিক্রির ব্যবস্থা করছে। বৈশ্বিক মন্দার মধ্যেও শেখ হাসিনা সরকার সুষ্ঠুভাবে এ পণ্য বিতরণ করে যাচ্ছে, আগামীতে আরও সুষ্ঠুভাবে বিতরণ করা হবে।’

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফতেমা তুজজোহরা, ৯নং ব্রহ্মরাজপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল ইসলাম, সদর উপজেলা ভূমি কর্মকর্তা ও ডিবি ইউনাইটেড হাই স্কুলের প্রধান শিক্ষক মো. মমিনুর রহমান প্রমুখ।


স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে আনন্দিত এসব উপকারভোগী পরিবারের সদস্যরা খুশি। তারা রমজান মাসে ছোলাসহ আরও কিছু পণ্য দেয়ার দাবি জানায়।
উপকারভোগীরা বলছে, আমরা দরিদ্র মানুষ, সরকারের এ আয়োজনে আমরা দুমুঠো খাবার খেতে পারছি। সরকার যদি রোজার মাসে এ পণ্যের সঙ্গে আরও কিছু পণ্য যোগ করে তাহলে আমাদের জন্য সুবিধা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেন, ‘টিসিবির পণ্য নিম্নআয়ের মানুষের জন্য। সরকারের এ প্রচেষ্টাকে সফল করতে পারেন যারা এ পণ্য বিক্রির সঙ্গে জড়িত আছেন। আপনারা এ বিষয়ে সচেতন থাকবেন আশা করি।’

 

সাজেদ/

আর্কাইভ