• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার সূর্যের দেখা মিলেনি সৈয়দপুরে

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০৮:০১ পিএম

শনিবার সূর্যের দেখা মিলেনি সৈয়দপুরে

নীলফামারী প্রতিনিধি

তাপমাত্রা না কমলেও ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে নীলফামারীর সৈয়দপুর জনপদ। শনিবার (২৮ জানুয়ারি) সারাদিন সূর্যের দেখা মিলেনি। কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ চলাচলে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়।
সৈয়দপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, শুক্রবার রাত থেকে ঘন কুয়াশায় ছেয়ে আছে এই অঞ্চল। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তাপমাত্রা না কমলেও মৃদু বাতাসের কারণে শীতের তীব্রতা বেড়েছে। সৈয়দপুর বিমানবন্দর এলাকায় সকালে দৃষ্টিসীমা ছিল (ভিজিলেবিটি) মাত্র ২০০ মিটার। বিমান চলাচলে প্রয়োজন হয় কমপক্ষে ২০০০ হাজার ভিজিবিলিটি। ফলে উড়োজাহাজ অবতরণ ও উড্ডয়নে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়। দুপুরের পর আবহাওয়ার উন্নতি হলে বিমান চলাচল স্বাভাবিক হয়। তবে আকাশ কুয়াশাচ্ছন্ন রয়েছে বলে জানান তিনি।
সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, আকাশ কুয়াশাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে কোনো বিমান বাতিল করা হয়নি।
এদিকে জমিতে থাকা আলুসহ রবি ফসলের ক্ষতির আংশকা করছে কৃষি বিভাগ। ক্ষতির আশংকায় কৃষকরা বোরোর বীজতলা পলিথিনে মুড়িয়ে দিয়েছেন। অনেক স্থানে বীজতলা কুকড়ে গেছে, লালবর্ণ ধারণ করেছে। রোদ উঠলে এই সমস্যা কেটে যাবে বলে জানান সৈয়দপুরের অতিরিক্ত কৃষি কর্মকর্তা মমতা সাহা।

 

এএল/

আর্কাইভ