• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

র‌্যাবকে লক্ষ্য করে ককটেল হামলা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:২১ এএম

র‌্যাবকে লক্ষ্য করে ককটেল হামলা

দেশজুড়ে ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে জেলা শহরের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে র‍্যাবকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ককটেল হামলার ঘটনায় পাল্টা পদক্ষেপ হিসেবে ৩০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে র‍্যাব।

র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির মুঠোফোনে ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আমাদের কাছে তথ্য ছিল ভোটকেন্দ্রের সামনে কিছু লোক পরিবেশ বিঘ্ন ঘটিয়ে কেন্দ্র দখল করবে। এর প্রেক্ষিতে র‍্যাব সদস্যরা সেখানে উপস্থিত হয়ে লোকজনকে সরে যেতে বললে তারা র‍্যাবের উদ্দেশ্যে ককটেল ছুড়ে মারে।

তিনি আরও বলেন, নিজেদের আত্মরক্ষার জন্যই র‍্যাব সদস্যরা ৩০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। তবে এতে কেউ হতাহত হয়নি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ককটেল নিক্ষেপকারীরা কোন প্রার্থীর কর্মী-সমর্থক তা জানা যায়নি।

এর আগে একই ভোটকেন্দ্রে নৌকার প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকদের সঙ্গে আপেল প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনের সমর্থকদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

আর্কাইভ