• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর উপহারের মালামাল চুরি, আ.লীগ নেতা কারাগারে

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৪:০১ এএম

প্রধানমন্ত্রীর উপহারের মালামাল চুরি, আ.লীগ নেতা কারাগারে

ছবিঃ সংগৃহীত

বরগুনা প্রতিনিধি

বরগুনার বেতাগীতে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরের মালামাল চুরির দায়ে এক আওয়ামী লীগ নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তির নাম মনির শিকদার। তিনি বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহপ্রচার সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য।

রোববার (৫ ফেব্রুয়ারি) বরগুনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মাহবুবুল আলম এ রায় দেন।


মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বেতাগী উপজেলার ঝোপখালী গ্রামে আবাসনের ঘর নির্মাণ করা হয়। ঘরগুলো অব্যবহারযোগ্য হওয়ায় তা ভেঙে ওই স্থানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের জন্য ঘর তৈরির উদ্যোগ নেয় সরকার।

গত বছরের ২১ ডিসেম্বর রাতে অভিযুক্ত ইউপি সদস্য ও সাবেক আওয়ামী লীগ নেতা মনির শিকদার এ প্রকল্পের প্রায় ১০ লাখ টাকা মূল্যের রড, লোহার এঙেল, টিন, দরজা ও জানালা তার লোকজন নিয়ে পিকআপ ভ্যানে তুলে পার্শ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলায় বিক্রির করতে নিয়ে যান।

এ সময় স্থানীয়রা বিষয়টি জানতে পেরে বেতাগীর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। তিনি পুলিশকে নির্দেশ দিলে পুলিশ গিয়ে মালামাল উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় একইদিন রাতেই বেতাগী সদর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা রিয়াজুল ইসলাম বাদী হয়ে ইউপি সদস্য মনিরসহ ছয়জনের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা দায়ের করেন।

এ মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৪ সপ্তাহের জামিনে ছিলেন অভিযুক্ত মনির। জামিনের মেয়াদ শেষ হওয়ায় উচ্চ আদালতের নির্দেশে রোববার বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন এবং পুনরায় জামিন আবেদন করেন তিনি।  আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের সাধারণ রেজিস্ট্রার কর্মকর্তা (জিআরও)এএসএম মুসা বলেন, অভিযুক্ত ইউপি সদস্য আজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ইউপি সদস্য মনির ১ মাসের জামিনে ছিলেন। 

 

সাজেদ/

আর্কাইভ