• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

গলায় টি-শার্ট পেঁচিয়ে নানীকে হত্যা করেছে নাতি!

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০১:০৮ এএম

গলায় টি-শার্ট পেঁচিয়ে নানীকে হত্যা করেছে নাতি!

গলায় টি-শার্ট পেঁচিয়ে নানীকে হত্যা করেছে নাতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নারায়ণগঞ্জের ফতুল্লায় আয়শা বেগম (৬১) হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জেলা শাখার কর্মকর্তারা। 

আজ সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে একথা জানান নারায়ণগঞ্জ জেলা পিবিআই শাখার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম। তিনি জানান, অনলাইন জুয়া ও ব্যাংক লোনের কিস্তির টাকা পরিশোধ করতে ডাকাতির নাটক সাজিয়ে আয়শা বেগমকে তারই নাতি মোঃ রাকিব (২৫) হত্যা করে বাড়ির টাকা ও স্বর্ণালংকার লুট করে। মূলত চুরির করার সময় নাতি রাকিবকে দেখে ফেলেন নানী আয়েশা । এতে নানী ক্ষুব্ধ হয়ে নাতি রাকিবকে চড় মারে। সেই ক্ষোভ থেকেই নাতি রাকিব নানী আয়েশাকে শ্বাসরোধ করে হত্যা করে। এ ঘটনায় একপর্যায়ে তদন্ত শেষে আসামি মোঃ রাকিবকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। সে আদালতে হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীও প্রদান করেছে।
নারায়ণগঞ্জ পিবিআইয়ের পুলিশ সুপার আরও জানায়, গত ১৩ ফেব্রুয়ারি রাতে পরিবারের সদস্যরা বাড়ি ফিরে বৃদ্ধা আয়শা বেগমকে মৃত অবস্থায় ঘরে পড়ে থাকতে দেখেন। এসময় ঘরের আলমারি ও বাকি আসবাবপত্র ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। এ ঘটনায় নিহতের মেয়ে ও আসামির মা নাসরিন আক্তার (৪৭) বাদী হয়ে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, মামলার তদন্তের একপর্যায়ে পিবিআই সদস্যরা জানতে পারেন, বাদী নাসরিন আক্তারের ছেলে এবং বাড়ির একমাত্র পুরুষ সদস্য রাকিব জুয়ায় আসক্ত। জুয়া খেলে সে ঋণগ্রস্ত হয়ে পড়েছে। ঋণের টাকা পরিশোধ করতেই ডাকাতি করে রাকিব। পরে তদন্তের এক পর্যায়ে আসামিকে জিজ্ঞাসাবাদে হত্যার বিষয়টি স্বীকার করে। সে জানায়, ঘর থেকে জিনিসপত্র চুরির সময় হঠাৎ নানী আয়েশা বাসায় প্রবেশ করে। সেই সময় চুরি করতে দেখে নানী আয়েশা  নাতি রাকিবকে চড় মারে। এই ক্ষোভ থেকেই নাতি রাকিব নানী আয়েশাকে টি-শার্ট গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে হত্যার ঘটনা ধামাচাপা দিকে খুনি রাকিব ডাকাতির ঘটনা সাজায়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামি রাকিবকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করে শহরের চাষাঢ়া মোড়ে ড্রেনে পরিত্যাক্ত অবস্থায় চুরি হওয়া স্বর্ণের চেইন, ২ জোড়া স্বর্ণের কানের দুল, একটি স্বর্ণের আংটি এবং একটি স্বর্ণের নাকফুল উদ্ধার করে পিবিআই।

আর্কাইভ