• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নোয়াখালীতে পুলিশের সঙ্গে গুলি বিনিময়, অস্ত্র ও গুলিসহ গ্রেফতার-৫

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ১০:০১ পিএম

নোয়াখালীতে পুলিশের সঙ্গে গুলি বিনিময়, অস্ত্র ও গুলিসহ গ্রেফতার-৫

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় পৃথক অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় সন্ত্রাসী কার্যক্রমের প্রস্তুতি নেয়ার সময় মানিক (৩০), ইসমাইল (২৮), রুবেল (২৬), নাজমুল (১৮) ও রোবেল হোসেন রবিন (২৪) নামের চারজনকে গ্রেফতার করা হয়। 

তাদের কাছ থেকে উদ্ধার করা হয় একটি একনলা বন্দুক, একটি এলজি, একটি পাইপগান, এক রাউন্ড কার্তুজ, একটি রামদা, একটি ছুরি, দুটি লোহা-স্টিলের পাত ও একটি প্রাইভেটকার।

মঙ্গলবার দুপুরে অস্ত্রসহ ৪ জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত পৃথক স্থানে এ অভিযান চালায় পুলিশ।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, কুমিল্লা জেলার দেবিদ্ধার থানার ধামতি এলাকার মোশারফ হোসেনের ছেলে মানিক, চান্দিনা থানার বাতাঘাসি দক্ষিণ পাড়ার ইউনুছের ছেলে ইসমাইল হোসেন, দাউদকান্দি থানার বেকিনগর এলাকার বেলাল হোসেনের ছেলে রুবেল, মারুকা এলাকার জজ মিয়ার ছেলে নাজমুল ও বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর ইউনিয়নের কোয়ারিয়া গ্রামের আব্দুল মান্নান আজিজের ছেলে রোবেল হোসেন রবিন।

পুলিশ জানায়, সোমবার গভীর রাতে বেগমগঞ্জের আমানউল্যাহপুর ইউনিয়নের গোবিন্দেরখিল গ্রামের দিদারুল আলমের বাড়ি এলাকায় একুশে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য একদল অস্ত্রধারী অবস্থান করছে। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে ওই স্থানে অভিযান চালায় বেগমগঞ্জ থানা পুলিশ। পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে শীর্ষ সন্ত্রাসী সবুজের নেতৃত্বে পুলিশের ওপর গুলি ছুঁড়তে থাকে সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে পুলিশও চার রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনাস্থল থেকে রোবেলকে একটি বন্দুক, একটি পাইপগান ও এক রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করে।

মঙ্গলবার ভোরে নোয়াখালী পৌর এলাকার চুল্লার দোকান এলাকার নাহার ভবনের পাশে একটি গাড়ি নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একদল ডাকাত। এমন খবর পেয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় অভিযান চালায় সুধারাম থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলে থাকা কয়েকজন পালিয়ে গেলেও গাড়ি এবং গাড়িতে থাকা অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করা হয়।  

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে অস্ত্র আইনে, ডাকাতি ও সন্ত্রাসী কার্যক্রমের প্রস্তুতির ঘটনায় উভয় থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বেগমগঞ্জে পুলিশের ওপর গুলির ঘটনায় অভিযুক্ত সবুজ বাহিনীর প্রধান সবুজসহ তার দলের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।  


এএল/

আর্কাইভ