• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
মোবাইলে নেটওয়ার্ক না থাকায় পৌঁছায়নি বার্তা

অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের শত শত যাত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০১:২৪ এএম

অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের শত শত যাত্রী

দুমড়েমুচড়ে যাওয়া ট্রাক

সিটি নিউজ ডেস্ক

মোবাইল ফোনে নেটওয়ার্ক না থাকায় ট্রেন আসার বার্তা পাননি রেল ক্রসিংয়ের গেটম্যান। তাই গেটটি খোলা ছিল। আর গেট খোলা দেখে রেলক্রসিংয়ের ওপর উঠে পড়ে একটি ট্রাক। এতে ট্রেনের ধাক্কায় ট্রাকের সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন রাজশাহী থেকে খুলনাগামী ট্রেনের যাত্রীরা।
বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে যশোরের অভয়নগর উপজেলার ভাঙাগেট এলাকায় ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, রাজশাহী থেকে খুলনাগামী যাত্রীবাহী আন্তনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটি বেলা ১১টা ৪০ মিনিটের দিকে ভাঙাগেট রেলক্রসিং পার হচ্ছিল। তখন রেল ক্রসিংয়ের গেট খোলা থাকায় যশোর থেকে খুলনাগামী একটি ট্রাক ক্রসিংয়ে ঢুকে পড়ে। আর ওই সময় সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটিও পার হচ্ছিল। ফলে ট্রেনের ধাক্কায় ট্রাকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। তবে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। আর ট্রাকের চালক সুমন হোসেন (২৫) ও সহকারী লাফিয়ে পড়ে প্রাণে বেঁচে যান।


ঘটনার পরপরই যশোর-খুলনা মহাসড়কে যানজট বাধে। পরে হাইওয়ে থানা পুলিশ অন্য একটি ট্রাকের সঙ্গে দড়ি বেঁধে দুর্ঘটনায় কবলিত ট্রাকটিকে সরিয়ে নেওয়ার পর দুপুর পৌনে একটা থেকে পুনরায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
যশোর রেলওয়ের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী (পথ) মাহাবুব হাসান বলেন, একটি রেল ক্রসিংয়ের গেটম্যান থেকে পরের রেল ক্রসিংয়ের গেটম্যানের মধ্যে বার্তা আদান-প্রদান হয় গ্রামীণফোনের নেটওয়ার্কের মাধ্যমে। কিন্তু ওই সময় নেটওয়ার্কে সমস্যা ছিল। যে কারণে গেটম্যান বার্তা পাননি। ট্রেনটি রেলক্রসিংয়ের কাছাকাছি এলে তিনি দেখতে পেয়ে গেটটি আটকাতে চেষ্টা করে ব্যর্থ হন। এরমধ্যে ট্রাকটি রেললাইনে উঠে পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি হামিদ উদ্দীন আহমেদ বলেন, ট্রেনটি যখন আসছিল তখন গেটটি খোলা ছিল। এ সময় ট্রাকটি রেললাইনে উঠে পড়ে। এতে ট্রেনের ধাক্কায় ট্রাকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। অল্পের জন্য রক্ষা পেয়েছেন ট্রেনের যাত্রীরা। পরে একটি ট্রাকের সঙ্গে দড়ি বেঁধে দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে মহাসড়ক থেকে সরানো হয়।


আরিয়ানএস/

আর্কাইভ