• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পরকীয়া প্রেমে জড়িয়ে স্ত্রী ভুয়া তালাকের নোটিশ পাঠালেন প্রবাসী স্বামীকে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৬:২১ পিএম

পরকীয়া প্রেমে জড়িয়ে স্ত্রী ভুয়া তালাকের নোটিশ পাঠালেন প্রবাসী স্বামীকে

ভোলা প্রতিনিধি

ভোলার চরফ্যাসন উপজেলার দুলারহাটে পরকীয়া প্রেমে জড়িয়ে প্রবাসী স্বামীকে ভূয়া তালাকের নোটিশ পাঠানোর অভিযোগ। তবে তালাক হয়নি বলে জানিয়েছেন স্থানীয় কাজী হাফেজ মোঃ ইলইয়াছ এবং তালাক নামায় তার কোন স্বাক্ষর নাই।

পরবর্তীতে জানা যায় উপজেলার দুলারহাট থানার চর নুরুল আমিন গ্রামের ৩নং ওয়ার্ডের সাহে আলমের মেয়ে রোজিনার সাথে ১১ বছর পূর্বে চরযমুনা গ্রামের ৫নং ওয়ার্ডের সেরাজল হকের ছেলে মোঃ ভুট্টুর বিয়ে হয়। অর্থনৈতিক মুক্তির আশায় বিয়ের পরে ওমানে পাড়ি জমান ভুট্টু। তার পাঠানো টাকা দিয়ে স্ত্রী নিজ নামে জমি কিনে ঘর নির্মান করেন।

স্ত্রী রোজিনা শ্বশুর ও শাশুরীর থেকে আলাদা বাড়ীতে বসবাস করে। এর মধ্যে ভুট্টু তিনবার ওমান থেকে আসা যাওয়া হয়। গত বছরের ১৫ অক্টোবর মাসে রোজিনা ভুয়া তালাক নামার নোটিশ ওমান প্রাবাসী স্বামী ভুট্টু’র কাছে পাঠায়। ভুট্টু নোটিশ পেয়ে বিষয়টি তার বাবা মায়ের কাছে জানায়।

স্বামীকে তালাকের এমন নোটিশ পেয়ে হতভম্ব হয় ভুট্টুর পরিবার। বিষয়টি স্থানীয় কাজী হাফেজ মোঃ ইলইয়াছকে জিজ্ঞাসা করলে কাজী বিষয়টি অস্বীকার করে এবং তালাকে নোটিশে কাজীর কোন স্বাক্ষর নাই। ভুট্টুর বাবা সেরাজল হক জানান, ভুট্টু বিয়ে করে ওমান চলে যায়। এর মধ্যে ভুট্টু কয়েকবার দেশে এসেছে।

তার ছেলে শশুর বাড়ীর কাছে তার স্ত্রীর নামে জমি কিনে ঘর নির্মান করে দেয়। সেখানেই বসবাস করে রোজিনা। সূখেই চলছিল তাদের সংসার। পুত্রবধূ রোজিনার কাছেই ছেলে ভুট্টু নিয়মিত টাকা পাঠায় এবং প্রচুর স্বর্ণালংকার দেয়। হঠাৎ তালাকের খবর পেয়ে হতভম্ব। তবে এমন একটি ঘটনা মেনে নেওয়ার মতো না।

তিনি আরো জানান, রোজিনাকে সমস্ত কিছু দেওয়ার পর তার ছেলে এখন নিঃস্ব। তাদের একটি সন্তান জন্ম গ্রহণ করার সময় মৃত্যু হয়। ভুট্টুর স্ত্রী রোজিনা জানান, স্থানীয় মিজান নামের এক যুবকের সাথে তার পরকীয়া প্রেমের সম্পর্ক রয়েছে। মিজান তাকে বিয়ের আশ্বাস দিয়ে স্বামী ভুট্টুকে তালাক দেওয়ার জন্য বলে।

এমন আশ্বাসে রোজিনা গত বছরের ১৫ অক্টোবরে প্রবাসী স্বামীকে তালাক দেয়। আরো জানান, তার স্বামীর শুক্রাণু নেই। কখনো সন্তান হবে না তাদের। তাই সে এই পথ বেছে নিয়েছে। এদিকে শুক্রাণু নেই বিষয়টি সম্পূর্ন মিথ্যা বলে ভুট্টু মুঠোফোনে জানান, তার যদি শুক্রাণু না থাকে তাহলে পূর্বে তার স্ত্রীর গর্ভে সন্তান আসলো কিভাবে এবং সেই সন্তান জন্ম গ্রহণের সময় মৃত্যু হয়। ভুট্টু আরো জানান, সে রোজিনাকে বিয়ে করে কর্ম করার জন্য ওমানে চলে যায়। এর মধ্যে কয়েকবার দেশে আসে। স্ত্রী রোজিনার নামে তার শশুর বাড়ীর কাছে জমি কিনে একটি ঘর নির্মান করে দেয়। সেখানে স্ত্রী রোজিনা বসবাস করে। ভুট্টু পরবর্তীতে জানতে পারে তার স্ত্রী বিভিন্ন লোকের সাথে পরকীয়া প্রেমে আসক্ত।

সংসারে ঝামেলা হবে বিদায় বিষয়টি সে কাউকে না জানিয়ে নিয়মিত স্ত্রীর জন্য টাকা পাঠায়। স্ত্রী রোজিনা গত বছরের ১৫ অক্টোবরে তালাকের নোটিশ পাঠালে দিশেহারা হয়ে পড়ে ভুট্টু। এছাড়া তার দাবী স্ত্রীকে সমস্ত কিছু দিয়ে পুরোপুরি নিঃস্ব হয়ে গেছে। দুলারহাট থানার ওসি আনোয়ারুল হক জানান, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর্কাইভ